প্রযোজক নিজেই ছবির নায়ক হতে চান: পপি

>

ইউটিউবের সান বিডিটিউব চ্যানেলে সম্প্রতি প্রকাশিত হয়েছে কামরুজ্জামান কামুর ‘দ্য ডিরেক্টর’ ছবির গান আর টিজার। এবার ঈদে এই চ্যানেলে মুক্তি পাবে ছবিটি। এ ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা পপি। ‘দ্য ডিরেক্টর’ নিয়ে আলোচনার পাশাপাশি তাঁর সম্প্রতি কাজের কথাও বলেছেন প্রথম আলোর কাছে।

চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া
চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া

কয়েক দিন আগে ‘দ্য ডিরেক্টর’ ছবির একটি গান আর টিজার বেরিয়েছে। দেখেছেন?
না। আর আপনি যাকে সিনেমা বলছেন, সেটি সিনেমা? আমি জানি না তো! কারণ আমাকে যখন ‘দ্য ডিরেক্টর’-এ অভিনয়ের জন্য নেওয়া হয়েছিল, তখন বলা হয়েছিল এটা টেলিছবি।

‘দ্য ডিরেক্টর’ দুই ঘণ্টার। এটা টেলিছবি হবে কেন?
কিন্তু আমাকে তো টেলিছবি বলেই কাস্ট করা হয়েছিল। তা আট-দশ বছর আগের কথা। তখন বলা হয়েছিল, ঈদে টেলিছবিটি একটি টেলিভিশন চ্যানেলে দেখানো হবে। আর আমি মাত্র দেড় দিন কাজ করেছি। একটি সিনেমাতে নায়িকা দেড় দিন কাজ করে?

চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া
চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া

এ ব্যাপারে পরে পরিচালকের সঙ্গে কথা বলেছেন?
না, এসব নিয়ে আর কথা বলিনি। তবে যদি সত্যি সত্যি এটি সিনেমা হিসেবেই মুক্তি দেওয়া হয়, তাহলে পরিচালক অন্যায় করবেন। বিষয়টি শিল্পীর জন্য অপমানজনক। আর আমি পপি তো একদিনে তৈরি হয়নি। এখানে আসতে শ্রম আর ঘাম ঝরাতে হয়েছে। এমন ঘটনা আমার জীবনে প্রথম।

পরিচালক সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ ছবিতে আপনি অভিনয় করছেন। এই ছবির শুটিং অনেক দিন বন্ধ। কারণ কী? 
ছবির কাজ প্রায় শেষ। দুটি গান আর কয়েকটি দৃশ্যের কাজ বাকি আছে। তবে শুটিং কেন হচ্ছে না, তা প্রযোজক বলতে পারবেন।

শোনা যাচ্ছে, প্রযোজকের সঙ্গে আপনার ঝামেলার কারণে শুটিং বন্ধ।
কে বলেছে এসব কথা! এসব নিয়ে আর কথা বাড়াতে চাই না।

অনেক বছর ধরে দেখা যায়, ঈদে ছোট পর্দায় নাটক আর টেলিছবিতে কাজ করেন। এবার কী করছেন? 
এবারও করছি। ‘নায়িকার বিয়া’ নামে একটি টেলিছবির শুটিং চলছে। শুটিং হচ্ছে হোতাপাড়ায়। এখানে কোনো নায়ক নেই। আমার ওপর গল্প। এই ঈদে আরেকটি কাজ করার কথা আছে।

চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া
চিত্রনায়িকা পপি: ছবি: ফেসবুক থেকে নেওয়া

আপনি ‘কাটপিস’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। শুটিং শুরু হওয়ার আগেই আপনার কিছু ছবি দিয়ে পোস্টার প্রকাশিত হয়েছে। তা নিয়ে বেশ আলোচনাও হয়। কিন্তু ছবির শুটিংয়ের কোনো খবর নেই।
দেরি হওয়ার কারণ, প্রযোজক নিজেই এই ছবির নায়ক হতে চান। তাই ঝামেলা তৈরি হয়। আসলে এখন পেশাদার প্রযোজক না থাকার কারণে চলচ্চিত্রের বারোটা বেজে যাচ্ছে। ১২০০ সিনেমা হল থেকে এখন হলের সংখ্যা দুই শতে নেমে গেছে। যা হোক, প্রযোজক এখন তাঁর সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। ওই ছবিতে তিনি অভিনয় করবেন না। আশা করছি, কিছুদিনের মধ্যেই ছবিটির শুটিং শুরু হবে।

‘দ্য ডিরেক্টর’ ছবিতে পপি ও মারজুক রাসেল
‘দ্য ডিরেক্টর’ ছবিতে পপি ও মারজুক রাসেল

শোনা যায়, হাতে ছবি না থাকার কারণে তারকারা দেশে এবং দেশের বাইরে বেশি বেশি স্টেজ শো করছেন।
কথা সত্যি। এখন তো ছবি নেই। আগে মাসে ১০-১৫টি ছবি মুক্তি পেত, আর এখন সারা বছরে ছবি মুক্তি পাচ্ছে ৩০-৩৫টি। অনেকে আগে স্টেজ শো সেভাবে করতেন না। এখন করছেন। আর আমি যখন সিনেমায় খুব ব্যস্ত ছিলাম, তখনো দেশে ও বিদেশে স্টেজ শো করেছি, এখনো করছি। পাশাপাশি টেলিভিশন নাটক, বিজ্ঞাপনে কাজ করছি।