নতুন সিজন, নতুন ভাবনা, অন্য সালমান

‘বিগ বস ১২’ আয়োজনে সালমান খান
‘বিগ বস ১২’ আয়োজনে সালমান খান

আবার ‘বিগ বস’। আবার এই আলোচিত ও বিতর্কিত রিয়েলিটি শো নিয়ে ব্যস্ত কালারস টিভির কর্তৃপক্ষ। এবার হবে এই রিয়েলিটি শোর ত্রয়োদশ আসর। দ্বাদশ আসর শেষ হওয়ার পর শোনা গেছে, এই রিয়েলিটি শোর পরবর্তী কোনো আসরে থাকবেন না সঞ্চালক সালমান খান। তিনি নাকি এই অনুষ্ঠানের ভাবনা আর পরিকল্পনার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন না। তবে সালমান খানকে ছাড়তে চায় না আয়োজকেরা। যেভাবেই হোক, বলিউডের ‘ভাইজান’কে থাকতেই হবে। তার জন্য যা যা প্রয়োজন, সবই করা হবে। এই রিয়েলিটির শোর গবেষণা দল এরই মধ্যে সালমান খানের আপত্তি তোলা বিষয়গুলো সমাধানের উদ্যোগ নিয়েছে।

‘বিগ বস’ নিয়ে সালমান খানের কী আপত্তি? প্রথম যখন এই রিয়েলিটি শো তিনি সঞ্চালনা করেন, তখন প্রতি পর্বের জন্য পেয়েছিলেন আড়াই কোটি রুপি। আর দ্বাদশ আসরের প্রতি পর্বের জন্য তাঁকে দেওয়া হয়েছে ১৪ কোটি রুপি। আর পুরো আসরের ২১ পর্ব থেকে তিনি আয় করেছেন ২৯৪ কোটি রুপি। আর্থিক দিক থেকে তো তিনি বেশ ভালোই আয় করেছেন। তাহলে সমস্যা কোথায়?

এবার আপত্তির কথা জানালেন সালমান নিজেই। বললেন, ‘এই রিয়েলিটি শোর ফরম্যাট আমার একদম পছন্দ না। এন্ডেমোল শাইন ইন্ডিয়া আর কালারস টিভির লোকজন কয়েকজনকে বেছে বেছে একটা বাড়ির মধ্যে ঢুকিয়ে দেয়। আর তারা ওই বাড়ির সদস্য হিসেবে একে অপরের সঙ্গে বাস করা শুরু করে। এসব মোটেই ভালো লাগে না।’

তবে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন, ‘ইচ্ছা ছিল, এই শোর সঞ্চালক হিসেবে আর মুখ দেখাব না। তবে সে রকমটা আর হলো না! ওরা আমাকেই পরবর্তী সিজন সঞ্চালনার দায়িত্ব দিয়েছে। এবার আমার সঞ্চালনা হবে অন্য রকম।’

‘বিগ বস’ রিয়েলিটি শোর প্রযোজনা প্রতিষ্ঠান এন্ডেমোল শাইন ইন্ডিয়া আর কালারস টিভি সালমান খানের আপত্তির জায়গাগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। অনুষ্ঠানটির ভাবনার জায়গায় কিছু পরিবর্তন আনা হচ্ছে। আয়োজকদের মতে, ‘নতুন সিজনে নতুন রূপে আসছে “বিগ বস”।’ কারণ, বিশাল বাজেটের এই রিয়েলিটি শোর পরপর দুটি সিজন তেমন জনপ্রিয়তা পায়নি। এর টিআরপি ছিল একেবারই কম।

‘বিগ বস ১৩’ আয়োজনে কে কে থাকছেন? অনুষ্ঠানটির গবেষক দলের মতে, দর্শক এই অনুষ্ঠানে সেলিব্রিটিদের সঙ্গে সাধারণ মানুষকে দেখতে চায় না। ধারণা করা হচ্ছে, এবার আর সাধারণ মানুষকে এই অনুষ্ঠানে দেখা যাবে না। ছোট পর্দার তারকা দম্পতি জয় ভানুশালি ও মাহী বিজ এবং আরেক তারকা বিবেক দাহিয়ার সঙ্গে এরই মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিরা আলোচনা করেছেন। এ ছাড়া ‘এমটিভি রোডিজ’-এর প্রতিযোগী নভজ্যোত গুরুদত্তা এবং উত্তর প্রদেশের আলোচিত পোলিং বুথ কর্মকর্তা রীনা দ্বিবেদীকেও এই রিয়েলিটি শোতে অংশ নেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। আর ‘বিগ বস ১৩’ আয়োজনের সেটা নির্মাণ করা হবে মুম্বাইয়ে।