বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনে ১৬ লাইনের গান খুঁজছে কমিটি

জাতীয়ভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে একটি মূল গান নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ জুনের মধ্যে গানের কথা লিখে পাঠাতে হবে।
জাতীয়ভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে একটি মূল গান নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ জুনের মধ্যে গানের কথা লিখে পাঠাতে হবে।

গান লেখার চর্চা থাকলে সুযোগটা কাজে লাগাতে পারেন। মনযোগ দিয়ে গান লিখে আপনি হয়ে যেতে পারেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপনের মূল গানের (থিম সং) গীতিকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদ্‌যাপনে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’ এ সুযোগটা করে দিচ্ছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপিত হবে ২০২০ সালে। জাতীয়ভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে একটি মূল গান (থিম সং) নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’।

উপকমিটির সদস্যসচিব বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী প্রথম আলোকে বলেন, নির্বাচিত গীতিকারদের পুরস্কৃত করা হবে। নির্বাচিত গানের কথা থেকে একটি গান হবে চূড়ান্ত। আগ্রহী গীতিকার ও লেখকেরা গানের জন্য কথা লিখে পাঠাতে পারবেন আগামী ১৫ জুনের মধ্যে। মূল সংগীতের (থিম সং) জন্য গানের কথা অবশ্যই ১৬ লাইনের মধ্যে হতে হবে।

আগ্রহীরা গান পাঠাতে পারবেন এই ঠিকানায়—বরাবর, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটির সদস্যসচিব, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে (৫ম তলা), ১/ক সেগুনবাগিচা, রমনা, ঢাকা-১০০০। ই-মেইল করা যাবে [email protected] এই মেইলে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এই কমিটির একটি উপ-কমিটি হিসেবে কাজ করছে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’।