'মাঝরাতে' নিয়ে ফিরলেন মিঠু

আরিফুল ইসলাম মিঠু
আরিফুল ইসলাম মিঠু

ঈদে নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে এলেন শিল্পী আরিফুল ইসলাম মিঠু। ‘মাঝরাতে’ শিরোনামের গানটি নিয়ে ভীষণ আশাবাদের কথাও শোনালেন তিনি।

শিল্পী আরিফুল ইসলাম মিঠু মূলত বৈঠকি ঢঙে রাগভিত্তিক গান করেন। ২০০৬ সালে প্রকাশিত হয় তাঁর সর্বশেষ অ্যালবাম গানেরই জলসায়। এরপর আর নতুন কোনো গানের খবরে ছিলেন না তিনি। তবে নিয়মিত টেলিভিশনের সরাসরি গানের অনুষ্ঠানে গেয়েছেন। সম্প্রতি পরপর দুদিন বাংলাদেশ টেলিভিশন ও নাগরিক টেলিভিশনের সরাসরি গানের আয়োজনে দেখা গেছে এই শিল্পীকে।

১২ বছর পর প্রকাশিত ‘মাঝরাতে’ গানটি নিয়ে নতুনভাবে দর্শকের সামনে হাজির হয়েছেন তিনি। সময়ের চাহিদায় গানের ভিডিও প্রকাশের উদ্যোগও নিয়েছেন। এটিকে সংগীতজীবনের প্রথম পূর্ণাঙ্গ গানের ভিডিও বলতে চাইছেন এই শিল্পী।

গানটির কথা লিখেছেন সফিউদ্দিন শিকদার ও সুর করেছেন মো. ইশহাক। ভিডিও পরিচালনা করেছেন আলমগীর হোসেন। ভিডিওতে মডেল হয়েছেন মারুফ, জেরী এবং শিল্পী মিঠু। আজ থেকে ২১ বছর আগে ম্যাগাজিন অনুষ্ঠান ‘আজকাল’–এ আনজাম মাসুদের উদ্যোগে একটি ভিডিও বানিয়েছিলেন বলে জানান আরিফুল ইসলাম।

নতুন গানটি প্রসঙ্গে আরিফুল ইসলাম মিঠু বলেন, ‘আমার গাওয়া আগের গানগুলো নির্দিষ্ট শ্রোতারা শুনতেন। এই গানে আমি আগের ধারা থেকে বেরিয়ে এসেছি। সব বয়সী শ্রোতা, বিশেষ করে তরুণ–তরুণীদের ভীষণ ভালো লাগবে এই গান।’

গানটি প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন। এই প্রতিষ্ঠানের কর্ণধার ও গায়ক ধ্রুব গুহ বলেন, ‘আরিফুল ইসলাম মিঠুর গাওয়ার ঢং ভালো লাগে। অনেক দিন তাঁর কোনো গান প্রকাশিত হচ্ছে না, জানার পর উদ্যোগী হই এই গান তৈরির।’