সালমানের ভক্তদের কীর্তি!

‘ভারত’ ছবির প্রচারণার সময় ভক্তদের সামনে সালমান খানের সেলফি
‘ভারত’ ছবির প্রচারণার সময় ভক্তদের সামনে সালমান খানের সেলফি

বলিউড তারকাদের ঘিরে তাঁর ভক্তদের উন্মাদনার কথা হামেশাই শোনা যায়। তবে এ ব্যাপারে সবচেয়ে এগিয়ে সালমান খান আর শাহরুখ খান। বলিউডের এই দুই খানকে ঘিরে তাঁদের ভক্তরা এমন কাণ্ড করে থাকেন, যা সবাইকে অবাক করে। এবার সালমানকে ঘিরে তাঁর কিছু অনুরাগীর কথা খবরে উঠে এসেছে।

সালমানের ছবি মুক্তির জন্য তাঁর লাখ লাখ অনুরাগী অপেক্ষায় থাকেন। আর প্রতিবার তাঁর ছবির মুক্তির সময় সেই ভক্তরা এমন কিছু কাণ্ড করেন, এর মাধ্যমে তাঁরা খবরে উঠে আসেন। এবার ‘ভারত’ ছবি মুক্তির সময় সালমান খানের অনুরাগীদের নানা কাণ্ড ঘটানোর কথা শোনা যাচ্ছে।

সালমান খানের ছবি সুপারহিট করার জন্য তাঁর ভক্তরাও মরিয়া থাকেন। এবার ‘ভারত’ ছবির মুক্তির সঙ্গে সঙ্গে নানা ঘটনার কথা সামনে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সালমানের কিছু ভক্তের পোস্ট প্রকাশ্যে এসেছে। নাসিকের আশীষ সিংহল নামে সালমানের একজন ভক্ত ‘ভারত’ ছবিটি দেখার জন্য একা পুরো প্রেক্ষাগৃহ বুক করেছেন। আর একজন তো ভাইজানের জন্য নিজের হেয়ারস্টাইল বদলে ফেলেছেন। সেই ভক্ত তাঁর মাথায় ‘ভারত’ লিখেছেন। আবার এক ভক্ত বিনা পয়সায় খাবার বিতরণ করছেন। আবার কেউ বিনা পয়সায় অটোতে ঘোরাচ্ছেন।

সালমান খানের ইন্দোর ফ্যান ক্লাব অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। টুইটারে ভিডিওটি দ্রুত ভাইরাল হচ্ছে। ভিডিওর ক্যাপশানে লেখা আছে, ‘সালমানের এক ভক্ত “ভারত” ছবির জন্য ২৩৫টি টিকিট বুক করেছেন।’ সালমান খানের ফ্যান ক্লাবের ‘ভারত দিস ঈদ’ অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ছে। ছবিতে দেখা যাচ্ছে, সালমানের এক ভক্ত তাঁর আদরের ভাইজানের জন্য মাথা ন্যাড়া করেছেন। সেই ভক্ত ন্যাড়া মাথায় লিখেছেন ‘ভারত’। ছবিটি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘এ ধরনের পাগলামি শুধু ভাইয়ের ছবি মুক্তির সময় দেখা যায়। সবচেয়ে বড় সুপারস্টার, সালমানের জয়।’

আরও অনেক ভক্তের মাথায় ‘ভারত’ লেখা দেখা যাচ্ছে। গত বছর সালমানের কিছু ভক্ত তাঁর ছবির নাম নিজেদের ন্যাড়া মাথায় লিখেছিলেন। গত ঈদে অনেকের মাথায় ‘রেস থ্রি’ লেখা দেখা গেছে।

আশীষ সিংহল ‘ভারত’ ছবিটি দেখার জন্য একা পুরো প্রেক্ষাগৃহ বুক করেছেন
আশীষ সিংহল ‘ভারত’ ছবিটি দেখার জন্য একা পুরো প্রেক্ষাগৃহ বুক করেছেন

তানভীর চৌধুরী নামে এক ভক্ত সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভারত’ ছবির টিকিটসহ এক ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘টিকিট বুক হয়ে গেছে, ঈদের জন্য প্রস্তুত।’

এদিকে আর এক কাণ্ড ঘটিয়েছেন মুম্বাইয়ের এক অটোরিকশাওয়ালা। ‘ভারত’ ছবি যাঁরা দেখতে যাচ্ছেন, তাঁদের জন্য তিনি বিনা মূল্যে অটোতে করে নিয়ে যাচ্ছেন। বিনা মূল্যে এই পরিষেবা পেতে হলে সেই অটোরিকশার চালককে ‘ভারত’ ছবির টিকিট দেখাতে হবে।

এক ব্যক্তি ‘ভারত’ ছবির নামে তাঁর রেস্তোরাঁর নাম রেখেছেন। আর সেই রেস্তোরাঁয় যদি বিনা মূল্যে খেতে চান, তো ‘ভারত’ ছবির টিকিট দেখাতে হবে। যাঁরা সালমানের এই ছবির টিকিট দেখাচ্ছেন, তাঁরা বিনা মূল্যে পেট ভরে খেতে পারছেন। মুম্বাইয়ের বান্দ্রার এক রেস্তোরাঁর মালিক ‘ভারত’ ছবির টিকিট দেখালে মোট বিলের ওপর ২৫ শতাংশ ছাড় দিচ্ছেন। তার রেস্তোরাঁর নামটি বেশ মজাদার। তিনি তার রেস্তোরাঁর নাম রেখেছেন ‘ভাইজান’।

মুম্বাইয়ের জুহুর ঐতিহ্যবাহী চন্দন থিয়েটারকে নানা রঙে সাজানো হয়েছে। সালমান খানের প্রতিটি ছবি মুক্তির আগের দিন থেকে তাঁর ভক্তরা এখানে এসে ভিড় করেন। আর তাঁরা দূরদূরান্ত থেকে এখানে ছুটে আসেন। ভাইজানের ছবি মুক্তির আনন্দে তাঁরা এই প্রেক্ষাগৃহকে নানা রঙের বেলুন, ফুল আর আলো দিয়ে সাজিয়ে তোলেন। শুধু তা-ই নয়, ভাইজানের ছবির কাটআউটকে দুধ দিয়ে গোসল করান তাঁরা।