পারভেজের নতুন গান 'জিকির'

পারভেজ সাজ্জাদ
পারভেজ সাজ্জাদ

সুফিগানের শিল্পী হিসেবে পরিচিতি পেয়েছেন গায়ক পারভেজ সাজ্জাদ। সম্প্রতি নতুন আরেকটি গান গাইলেন। এই গানের মধ্য দিয়ে তিন বছরের বিরতি ভাঙলেন তিনি। ইউটিউবে প্রকাশিত ‘জিকির’ শিরোনামের এই গানের কথা লিখেছেন ইশতিয়াক রূপু।

গানটির কথা দারুণভাবে মুগ্ধ করেছে পারভেজকে। বললেন, ‘বর্তমান সময়ে মুগ্ধ হওয়ার মতো গীতিকবিতা তেমন পাওয়া যায় না। তাই নতুন গানও প্রকাশে আগ্রহ পাই না। এই গানের লিরিকস হঠাৎ পাওয়া, খুবই ভালো লেগে যায় কথাগুলো। তাই গাইতে গিয়েও স্বাচ্ছন্দ্যবোধ করেছি। আমাকে শ্রোতারা যে ধরনের গানে শুরু থেকে পেয়ে আসছে, এই গানও তেমন।’

পারভেজ জানান, নতুন গানটির জন্য তিনি প্রশংসা পাচ্ছেন।

সামনে ঈদে নতুন গান নিয়ে আবার শ্রোতাদের সামনে হাজির হতে চান এই গায়ক। সেভাবে পরিকল্পনাও চলছে।

পারভেজের সর্বশেষ অ্যালবাম ‘পাগল’ প্রকাশিত হয়েছিল ২০১৬ সালে। এখন অনেক শিল্পী অ্যালবাম প্রকাশ করতে চাইছেন না। তবে পারভেজ মনে করেন, অ্যালবাম করা উচিত। ‘সামনে আমারও পরিকল্পনা আছে অ্যালবাম করার। যে যা-ই বলুক না কেন, মানুষ এখনো হাতে অ্যালবাম রেখে গান শুনে মজা পায়। একটি গান শুনলে আরও নতুন গান শুনতে চায়। অ্যালবাম হাতে নিয়ে বিচার করতে চায়—এটা ভালো হয়নি, ওটা ভালো হয়েছে। সিনেমা যেমন একটা ফুল প্যাকেজ, তেমনি কণ্ঠশিল্পীদের জন্য অ্যালবাম। সিঙ্গলে ওই মজাটা কেন যেন আসে না। হাতের কাজগুলো শেষ করেই ধরব অ্যালবামের কাজ। কেউ প্রকাশ করতে রাজি না হলে প্রয়োজনে ইউটিউবে প্রকাশ করব।’ বললেন পারভেজ।