নুসরাতের বিয়ে ১৯ জুন

নুসরাত জাহান
নুসরাত জাহান

ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা ও পশ্চিমবঙ্গ থেকে লোকসভার নবনির্বাচিত সদস্য নুসরাত জাহানের বিয়ের তারিখ জানা গেছে। ১৯ জুন সন্ধ্যায় হবে বিয়ের মূল অনুষ্ঠান। আর এর আগে ১৭ জুন হবে পুল পার্টি, ১৮ জুন হবে মেহেদি ও সংগীতের অনুষ্ঠান। বিয়ের দিন সকালে হবে গায়েহলুদের অনুষ্ঠান। ২০ জুন রাতে থাকছে ‘হোয়াইট ওয়েডিং ফরমাল’। আর এসব অনুষ্ঠান হবে তুরস্কের বোদরুম শহরে পাম অ্যাভিনিউর ইডেন ইম্পেরিয়ালে। আগেই জানা গেছে, কলকাতার তরুণ সফল ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করছেন নুসরাত জাহান।

নুসরাত জাহানের হবু বর নিখিল জৈন কলকাতার ছেলে। ব্যবসায়ী, তবে চলচ্চিত্রের সঙ্গে কোনো যোগাযোগ নেই। এমপি বিড়লা ফাউন্ডেশনে পড়াশোনার পর যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্টের ওপর পড়াশোনা করেছেন। নিখিল জৈনের সঙ্গে নুসরাত জাহানের পরিচয় কীভাবে? জানা গেছে, গত বছর পূজার আগে ব্যবসায়ী নিখিল জৈনের শাড়ির ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ হয়েছিলেন নুসরাত জাহান। এই কাজের সূত্রেই তাঁদের পরিচয়। অল্প দিনেই সম্পর্ক গাঢ় হয়। এরপর তাঁরা দুজনে মিলেই বিয়ের সিদ্ধান্ত নেন।

এদিকে অনামিকায় বাগদানের আংটি পরা একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন নুসরাত জাহান। ছবিতে দেখা যায়, তাঁর হাত টেনে ধরছেন বয়ফ্রেন্ড। সঙ্গে লিখেছেন, ‘বাস্তব যখন স্বপ্নের চেয়েও সুন্দর...।’

নুসরাত জাহান ও নিখিল জৈন। নুসরাত জাহানের অনামিকায় বাগদানের আংটি
নুসরাত জাহান ও নিখিল জৈন। নুসরাত জাহানের অনামিকায় বাগদানের আংটি

নুসরাত জাহানের বিয়ের মেকআপের দায়িত্ব দেওয়া হয়েছে সায়ন্তন আর হেয়ার স্টাইলের জন্য শর্মিষ্ঠাকে। নুসরাত জাহানের বন্ধু স্টাইলিস্ট স্যান্ডিকে সবকিছু দেখাশোনা করবেন। বিয়েতে সব্যসাচীর ডিজাইন করা লেহেঙ্গা পরবেন নুসরাত জাহান। নিখিল জৈনের পোশাকও ডিজাইন করেছেন সব্যসাচী। বিয়ের অনুষ্ঠানে নুসরাত জাহানের গায়ে থাকবে কিছু পুরোনো পারিবারিক গয়না। বোহিমিয়ান থিমে সাজানো হবে মেহেদি অনুষ্ঠান। সংগীতের জন্য তিনি ইন্দো-ওয়েস্টার্ন পোশাক বেছে নিয়েছেন আর গায়েহলুদে উজ্জ্বল হলুদ রঙের পোশাক পরবেন। হোয়াইট ওয়েডিংয়ের জন্য নুসরাত বেছে নিয়েছেন মিন্ট গ্রিন এবং সাদার মিশেলে পোশাক। অনুষ্ঠানের খাবারের মেন্যুতে থাকবে ভারতীয়, কন্টিনেন্টাল আর তুরস্কের আঞ্চলিক খাবার।

নুসরাত জাহান
নুসরাত জাহান

১৫ জুন রাতেই তুরস্কের ইস্তাম্বুলে যাচ্ছেন নুসরাত জাহান আর নিখিল জৈন। পরিবার, বন্ধু, সহকর্মী ও মেকআপ টিমের মোট ৩০ জন যাচ্ছেন সেখানে।

শোনা যাচ্ছে, বিয়ের পর ইউরোপের কোনো জায়গায় মধুচন্দ্রিমায় যাবেন নবদম্পতি। নুসরাত জাহান ও নিখিল জৈন দম্পতি কলকাতায় ফিরবেন ২৫ জুনের আগেই। কারণ ২৫ জুন দিল্লিতে সাংসদ হিসেবে লোকসভার প্রথম অধিবেশনে যোগ দেবেন তিনি।

নুসরাত জাহানের বিয়ের নিমন্ত্রণপত্র
নুসরাত জাহানের বিয়ের নিমন্ত্রণপত্র

কলকাতায় নায়িকার পার্ক সার্কাসের ব্রড স্ট্রিটের বাড়িতে বিয়ের ধুম লেগেছে। বিয়ের ছবি যাতে কোনোভাবে প্রকাশ্যে না আসে, তাই বিয়ের অনুষ্ঠানে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আত্মীয় আর বন্ধুদের কাছে নুসরাত জাহানের বিয়ের নিমন্ত্রণপত্র পৌঁছে গেছে। এরই মধ্যে সেই নিমন্ত্রণ পত্রের ছবি প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম।

৪ জুলাই কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে নুসরাত জাহান ও নিখিল জৈনের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে। সেখানে টালিউডের তারকা ও রাজনৈতিক ব্যক্তিত্বদের অনেকের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।