ফিটনেস নিয়ে ভাবি না: নাদিয়া

নাদিয়া আহমেদ
নাদিয়া আহমেদ
>রান্নার ওপর ভিত্তি করে চ্যানেল আইয়ে আজ রাত ৯টা ৩৫ মিনিট থেকে শুরু হচ্ছে রিয়েলিটি শো ‘রূপচাঁদা সুপার শেফ’। ষষ্ঠ এ আসরের সহযোগিতায় আছে প্রথম আলো ডটকম। উপস্থাপনা করবেন অভিনয় ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। অনুষ্ঠানসহ অন্যান্য প্রসঙ্গে গতকাল সোমবার বিকেলে কথা হয় তাঁর সঙ্গে

রান্নার অনুষ্ঠান উপস্থাপনা করলেন। অভিজ্ঞতা কেমন ছিল?
চমৎকার একটা টিম পেয়েছি। এফডিসিতে সেট বানিয়ে বড় আয়োজনে ১২ দিন শুটিং করেছি। রান্না যে একটা শিল্প, সেটাকে পেশা হিসেবে নেওয়া এবং রান্নায় আগ্রহী অন্যদের কীভাবে অনুপ্রাণিত করা যায়, সেটাই এই অনুষ্ঠানে আমরা তুলে ধরার চেষ্টা করেছি।

আপনি কি নিজে রান্না করার সময় পান?
নিজে তো রান্না করিই। দেশীয় খাবার রান্না করতে বেশি পছন্দ করি। মাঝেমধ্যে চায়নিজও চেষ্টা করি। চিংড়ি মাছ বিভিন্নভাবে রান্না করি। আমার হাতের গরুর মাংস ও কাবাব যারা খেয়েছে, তারা ভালো বলেছে।

আপনার অভিনয়শিল্পী স্বামী কোন ধরনের খাবার পছন্দ করেন?
নাঈমের ঝাল-মিষ্টি দুটোই পছন্দ। ও তো বলে, আমার হাতের সব রান্নাই তার কাছে অমৃত।

অভিনয়শিল্পীদের তো ফিটনেস ধরে রাখতে হয়, সেভাবে খাবারের পরিকল্পনা করেন নিশ্চয়...
ফিটনেস নিয়ে কখনোই ভাবি না।

ঈদের নাটকে দর্শক প্রতিক্রিয়া কেমন পেয়েছেন বেশি?
এই ঈদে আমার একটিমাত্র সাত পর্বের ধারাবাহিক নাটক ও চারটি খণ্ড নাটক প্রচারিত হয়েছে। অন্যবারের তুলনায় এবার আমার অভিনীত নাটকের সংখ্যাও কম। ঈদের আগে দেশেও ছিলাম না। আর ফেরার পর সুপার শেফ অনুষ্ঠানের শুটিংয়ে ব্যস্ত ছিলাম। কোনো নাটকই দেখিনি।

নতুন কাজ শুরু করেছেন?
পিছিয়ে জুলাইয়ে গেছে। এর মধ্যে আরও দুটি নাটকের কাজ করার কথা ছিল। সামনে যেহেতু অভিনয়শিল্পী সংঘের নির্বাচন, মূল ব্যস্ততা শুরু হবে ২২ জুনের পর থেকে।

শিল্পী সংঘের নির্বাচনে জিতলে কী করবেন?
শিল্পীর সম্মান ও স্বাস্থ্য সংরক্ষণের ব্যাপার নিয়ে কথা বলব। শুটিংয়ের নিয়মকানুন মানার ব্যাপারেও জোর দাবি জানাব। দেশ ও সমাজের প্রতি শিল্পীদের অবদান অনেক। কিন্তু সে তুলনায় সম্মান সেভাবে নেই। সম্প্রতি ঘোষিত বাজেটেও আমরা তার প্রতিফলন দেখেছি।

শেষ তিন প্রশ্ন
সালাদ আর গরুর মাংস, কোনটি বেশি পছন্দ?
গরুর মাংস।

অভিনয় ও নাচের মধ্যে কোনটাকে আগে বেছে নেবেন?
অবশ্যই নাচ। এটা দিয়েই আমার শিল্পচর্চার শুরু।

ছবির প্রস্তাব পেলে নায়ক হিসেবে শাকিব খান ও নাঈমের মধ্যে কাকে বেছে নেবেন?
পরিচালক যাঁকে যোগ্য মনে করবেন।