শপথ নিলেন সানি দেওল

আজ মঙ্গলবার সকালে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন সানি দেওল
আজ মঙ্গলবার সকালে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন সানি দেওল

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে পাঞ্জাবের গুরুদাসপুর থেকে বিজেপির প্রার্থী সানি দেওল জয়ী হয়েছেন। আজ মঙ্গলবার সকালে তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। সানি দেওলের বয়স ৬২। শপথ নেওয়ার সময় তিনি সাদা জামা, কালো ট্রাউজার্স আর কালো কোট পরেছিলেন। তিনি যখন শপথ নিতে যান, তখন সামনে বসে থাকা অন্য সংসদ সদস্যরা তাঁকে হাততালি দিয়ে অভিনন্দন জানান। সানি দেওল ইংরেজিতে শপথবাক্য পাঠ করেন। শপথবাক্য পাঠ শেষ করার পর অন্য সংসদ সদস্যরা স্লোগান দেন, ‘ভারত মাতা কি জয়’।

শপথবাক্য পাঠ করার সময় মানসিক চাপ অথবা উত্তেজনার কারণে মুহূর্তের জন্য একটু অন্যমনস্ক হয়ে পড়েন সানি দেওল। লিখিত শপথবাক্য তিনি দেখে দেখে পড়ছিলেন। হঠাৎ একটি শব্দ ভুল বলে ফেলেন। এক মুহূর্ত দেরি না করে সংশোধন করে তিনি বলেন, ‘দেশের সার্বভৌমত্ব ও সততা বজায় রাখব।’ এরপর তিনি সংসদকক্ষে রক্ষিত খাতায় স্বাক্ষর করেন এবং স্পিকারের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে আজ সকালে সংসদ ভবনে পৌঁছার পর সানি দেওলকে ঘিরে ধরেন সাংবাদিকেরা। লোকসভা নির্বাচনের আগে গত ২৩ এপ্রিল বিজেপিতে যোগ দেন সানি দেওল।

এদিকে সানি দেওল আর পূজা দেওলের বড় ছেলে করণ দেওল চলচ্চিত্রে এসেছেন। ছবির নাম ‘পল পল দিল কে পাস’। করণ দেওলের প্রথম ছবিতে অভিনয় করেছেন আরেকজন নতুন, তাঁর নাম শাহির বম্বা। জি স্টুডিওর এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল আগামী ১৯ জুলাই। কিন্তু এবার শোনা যাচ্ছে, রাজনীতিতে যুক্ত হওয়ার কারণে সানি দেওল এই ছবির মুক্তির তারিখ পিছিয়ে দিচ্ছেন। তিনি এখন রাজনীতি আর তাঁর নির্বাচনী এলাকাকে গুরুত্ব দিচ্ছেন। ছবির কাজ কমিয়ে এখন সেখানেই বেশি সময় দিচ্ছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, আগামী ২০ সেপ্টেম্বর ‘পল পল দিল কে পাস’ ছবিটি মুক্তি দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। সানি দেওলের এই সিদ্ধান্তের কারণে ‘পল পল দিল কে পাস’ ছবিকে ওই সময় সোনম কাপুরের ‘দ্য জয় ফ্যাক্টর’ ছবির সঙ্গে লড়াই করতে হবে। কারণ একই সময় অভিষেক শর্মা পরিচালিত এই ছবিটিরও মুক্তি দেওয়া হবে।

‘পল পল দিল কে পাস’ নামটি নেওয়া হয়েছে ধর্মেন্দ্র, শত্রুঘ্ন সিনহা ও রাখী অভিনীত ‘ব্ল্যাকমেল’ ছবির একটি দারুণ জনপ্রিয় গান থেকে। ছবিটি পরিচালনা করেন বিজয় আনন্দ। মুক্তি পেয়েছিল ১৯৭৩ সালে। ‘পল পল দিল কে পাস’ গানটির সুর করেন কল্যাণজি আনন্দজি। গানটিতে কণ্ঠ দেন কিশোর কুমার। গানের সঙ্গে অভিনয় করেন ধর্মেন্দ্র ও রাখী। নাতি বলিউডে পা রাখছে, তা নিয়ে খুবই উত্তেজিত ধর্মেন্দ্র। আইএএনএসকে তিনি বলেছেন, ‘করণ আত্মপ্রত্যয়ী। আমি চাই ও স্বপ্নের ডানায় ভর করে উড়ে যাক। জীবনে এবং কেরিয়ারে ও সফল হোক।’