বলিউড তারকার সঙ্গে সম্পর্ক অস্বীকার শোয়েব আখতারের

সোনালি বেন্দ্রের সঙ্গে নাকি কখনোই কোনো সম্পর্ক ছিল না শোয়েব আখতারের
সোনালি বেন্দ্রের সঙ্গে নাকি কখনোই কোনো সম্পর্ক ছিল না শোয়েব আখতারের

২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে তিনি সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। খেলার মাঠে না থাকলেও আলোচনায় নিয়মিতই আছেন শোয়েব আখতার। ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচের পর আবার নতুন করে আলোচনায় এসেছেন ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুতগতির বলের মালিক। তাঁকে ঘিরে চলা পুরোনো একটি বিতর্ক আবারও সামনে চলে এসেছে।

বলা হচ্ছে, পাকিস্তানি এই গতিতারকা নাকি বলিউড তারকা সোনালি বেন্দ্রের প্রেমে পাগল। এমনকি মানিব্যাগে সোনালির ছবি নিয়েও নাকি ঘোরেন তিনি। আবার এও বলা হচ্ছে, তিনি নাকি সোনালি বেন্দ্রেকে কিডন্যাপ করে হলেও বিয়ে করতে চেয়েছিলেন! কিছু মিডিয়ার দাবি,আরেক বলিউড তারকা দিয়া মীর্জাকেও নাকি মন দিয়েছেন শোয়েব।

নিজের ইউটিউব চ্যানেলে গতকাল এই বিষয়ে বিবৃতি দিয়েছেন শোয়েব। সোনালি বেন্দ্রের সঙ্গে নাকি কখনোই কোনো সম্পর্ক ছিল না তাঁর। শোয়েব আখতার শুধু এটুকু বলেছেন, তিনি দুই-একটি চলচ্চিত্রে সোনালি বেন্দ্রেকে দেখেছেন। তবে তিনি কখনোই সোনালির ভক্ত ছিলেন না।

শোয়েব আখতার আরও বলেছেন, সোনালি বেন্দ্রের ক্যানসারে আক্রান্ত হওয়া এবং ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়ে ফিরে আসা—পুরো বিষয়টি তাঁকে অনুপ্রেরণা দেয়। সোনালি বেন্দ্রের ক্যানসারজয়ের গল্প ক্যানসারে আক্রান্ত অন্য সব নারীকে শক্তি আর সাহস জোগাবে। এই ঘটনার পরই তিনি সোনালি বেন্দ্রের ভক্ত হয়েছেন। ১০ মিনিট ৩৪ সেকেন্ডের ওই ভিডিওতে শোয়েব আখতার এও বলেছেন, সোনালি বেন্দ্রের সঙ্গে কখনো তাঁর সামনাসামনি দেখাও হয়নি।

ছেলে সন্তান কোলে টেনিস সুন্দরী সানিয়া মীর্জা ও শোয়েব মালিক
ছেলে সন্তান কোলে টেনিস সুন্দরী সানিয়া মীর্জা ও শোয়েব মালিক

ভিডিওতে দেখা গেছে, দিয়া মীর্জার নাম মনে করতে বেশ খানিকটা সময়ই লাগল শোয়েব আখতারের। তারপর জানালেন, দিয়া মীর্জার সঙ্গেও তাঁর কখনো সাক্ষাৎ হয়নি। আর প্রেমের তো প্রশ্নই আসে না। এরপর তিনি পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিক ও তাঁর স্ত্রী সানিয়া মীর্জার পক্ষ নিয়েও কথা বলেন। ভারতের সঙ্গে খেলার আগের দিন এই দম্পতি সিসা বারে ছিল বলে ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। এমনকি সামনে আনা হয়েছে তাঁদের সন্তানকেও।

ভারতের বিপক্ষে ৩৩৭ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ২৭ ওভারে ১২৯ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। দলের অন্যতম সিনিয়র ব্যাটসম্যান হিসেবে ওই পরিস্থিতিতে মালিকের কাছে প্রত্যাশাটাই ছিল সবচেয়ে বেশি। কিন্তু, প্রথম বলেই বোল্ড হয়ে দলকে আরও বিপদে রেখে ড্রেসিংরুমে ফেরেন তিনি।

শোয়েব মালিক আগেই জানিয়েছেন, সেসব ছবি আর ভিডিও খেলার আগের দিন অর্থাৎ ১৫ জুনের নয়, বরং ১৩ জুনের। শোয়েব আখতার প্রশ্ন তোলেন, একজন স্ত্রী কি তাঁর স্বামীর সঙ্গে ডিনার করলেও দোষ? একজন খেলোয়াড় ভালো খেলবে, খারাপ খেলবে, এটাই স্বাভাবিক। ভারত ‘বড়’ দল, ভালো খেলে জিতেছে। খারাপ খেলার দায় ব্যক্তিগত ও পারিবারিক জীবনের ওপরে না দিতে দর্শকদের অনুরোধ জানান তিনি। এ সময় তিনি এও বলেন, সানিয়া মীর্জা এমন একজন ভারতীয় টেনিস তারকা যিনি শোয়েব মালিককে বিয়ে করার ‘অপরাধে’ যা-ই করেছেন, তাতেই ভারত-পাকিস্তানের সবাই মিলে তাঁর সমালোচনা করেছে।