নিয়ম ভাঙা সিনেমার নাম!

‘ন ডরাই’ ছবির পোস্টার
‘ন ডরাই’ ছবির পোস্টার

ছবির নাম প্রকাশের অনুষ্ঠান, সেই সঙ্গে পোস্টার উন্মোচন। দুটোতেই ভিন্নতা পাওয়া গেল। নামে দেখা গেল আঞ্চলিকতার রেশ আর পোস্টারে পাওয়া গেল ভিন্নতার স্বাদ। ছবির নাম ‘ন ডরাই’। এটা সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। পোস্টারে উঠে এসেছে বাঙালি আটপৌরে বউয়ের সাজে সার্ফিং বোর্ড হাতে এক তরুণী।

‘ন ডরাই’ ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু, প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান। ছবিটি কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের জীবনের গল্প নিয়ে তৈরি। এতে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল ও শরীফুল রাজ। ছবির চিত্রনাট্য লিখেছেন দেবের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত।

আজ বিশ্ব সার্ফিং দিবস। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বসুন্ধরা সিটি শপিং মলের স্টার সিনেপ্লেক্সের স্টার জোনে ‘ন ডরাই’ ছবির নাম ও পোস্টার উন্মোচনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে উপস্থিত ছিলেন ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাই।

স্টার সিনেপ্লেক্সে আজ সন্ধ্যায় ছিল ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। তার আগে ‘ন ডরাই’ ছবির টিজার দেখানো হয়। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ছবিটি।

একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এই ছবির গল্প। নারীর এগিয়ে যাওয়ার বার্তা আছে ছবিতে। সিনেমার প্রায় ৯০ শতাংশ দৃশ্য ধারণ করা হয়েছে কক্সবাজারে। সিনেমায় চট্টগ্রামের আঞ্চলিক ভাষা ব্যবহার করা হয়েছে। তবে তা সবাই যেন বুঝতে পারেন, সেভাবেই ব্যবহার করা হয়েছে।

আজকের অনুষ্ঠানে জানানো হয়, আগামী অক্টোবরে ‘ন ডরাই’ ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।