এখনো সেরা 'কৃষ্ণকলি'

‘কৃষ্ণকলি’ সিরিয়ালের দৃশ্য
‘কৃষ্ণকলি’ সিরিয়ালের দৃশ্য

সারা দেশের বড় সংখ্যক দর্শক এখন ব্যস্ত বিশ্বকাপ ক্রিকেট নিয়ে। তাই বলে যে দর্শকেরা বাংলা সিরিয়াল ছাড়া কিছু ভাবতেই পারেন না, তাঁরা এই সময়ে কী করছেন? তাঁরা কি সিরিয়াল দেখা থেকে বিরত আছেন? মোটেই না। সবাই জানেন, সিরিয়ালগুলো দিনের বিভিন্ন সময় পুনঃপ্রচার করা হয়। প্রায় সব দর্শকই নিজেদের সুবিধা অনুযায়ী দেখছেন নিজেদের প্রিয় সিরিয়ালগুলো।

এদিকে ভারতের কলকাতার জরিপ প্রতিষ্ঠান ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, বিশ্বকাপ ক্রিকেট শুরু হওয়ার পর বাংলা সিরিয়ালের দর্শকের সংখ্যা কিছুটা কমেছে। যাঁরা শুধু সন্ধ্যার পর সিরিয়াল দেখেন অন্য সময় কাজের ব্যস্ততার কারণে দেখতে পারেন না, বিশ্বকাপ ক্রিকেটের কারণে তাঁরা সিরিয়ালগুলো একেবারেই দেখতে পারছেন না। তবে অন্যরা দেখছেন।

জরিপ প্রতিষ্ঠানের মতে, জি বাংলায় গত কয়েক সপ্তাহের মতো এবারও দর্শক জরিপে শীর্ষে আছে ‘কৃষ্ণকলি’ (৯.৯)। ৪ মার্চ শুরু হয়েছে ‘ত্রিনয়নী’ (৭.৬)। সিরিয়ালটি এখন আছে দ্বিতীয় স্থানে। অল্প সময়েই সিরিয়ালটি অবস্থান তৈরি করেছে। এরপর তৃতীয় স্থানে ‘জয় বাবা লোকনাথ’ (৭.৩), চতুর্থ স্থানে ‘করুণাময়ী রাণী রাসমণি’ (৭.২) আর পঞ্চম স্থানে ‘বকুলকথা’ (৬.৭)।

‘ত্রিনয়নী’ সিরিয়ালে অভিনয় করছেন শ্রুতি দাস ও গৌরব রায় চৌধুরী
‘ত্রিনয়নী’ সিরিয়ালে অভিনয় করছেন শ্রুতি দাস ও গৌরব রায় চৌধুরী

গত সপ্তাহে শেষ হয়েছে ‘ভানুমতীর খেল’। একই সময়ে শুরু হয়েছে নতুন সিরিয়াল ‘সৌদামিনীর সংসার’। কিন্তু ‘ভানুমতির খেল’ এখনো আছে সেরা দশে। গত সপ্তাহে দর্শক জরিপে ‘ভানুমতীর খেল’ (৫.৫) সিরিয়াল আছে সপ্তম স্থানে।

সেরা দশের অন্য সিরিয়ালগুলো হলো ষষ্ঠ স্থানে ‘নকশিকাঁথা’ (৬.১), অষ্টম স্থানে ‘নেতাজি’ (৫.৪), নবম স্থানে ‘ফাগুন বউ’ (৫.০) এবং দশম স্থানে ‘দেবী চৌধুরাণী’ ও ‘রানু পেল লটারি’ (৪.৬)।

এদিকে প্রচার শুরু হওয়ার পরই ‘সৌদামিনীর সংসার’ সিরিয়ালটির ব্যাপারে দর্শকের আগ্রহ লক্ষ করা গেছে। অনেকের মতে, শিগগিরই সিরিয়ালটি সেরা দশ তালিকায় ওপরের দিকে স্থান করে নেবে। দর্শকের পছন্দ হয়, এমন অনেক কিছুই আছে সিরিয়ালটিতে। সাংসারিক কোন্দল, কমিক রিলিফ থেকে শুরু করে সুলক্ষণা নায়িকা, গৃহস্থ প্রেম—সবকিছু।

‘সৌদামিনীর সংসার’ সিরিয়ালে সুস্মিলি আচার্য
‘সৌদামিনীর সংসার’ সিরিয়ালে সুস্মিলি আচার্য

জরিপ প্রতিষ্ঠানের মতে, এত দিন যেখানে জি বাংলার সিরিয়ালগুলোর ব্যাপারে দর্শকের আগ্রহ বেশি দেখা গেছে, সেখানে এখন স্টার জলসার সিরিয়ালগুলো দেখছেন দর্শক। গত সপ্তাহে জি বাংলার রেটিং অনেকটাই কমেছে। বেড়েছে স্টার জলসার।

স্টার জলসার সেরা পাঁচটি সিরিয়াল হলো ‘ফাগুন বউ’ (৫.০), ‘দেবী চৌধুরাণী’ (৪.৬), ‘কে আপন কে পর’ (৪.৪), ‘মহাপীঠ তারাপীঠ’ (৪.০) ও ‘কলের বউ’ (৩.৫)।