দীপিকাকেও থামালেন নিরাপত্তাকর্মী!

মুম্বাই বিমানবন্দরে নিরাপত্তাকর্মী থামালেন দীপিকা পাড়ুকোনকে
মুম্বাই বিমানবন্দরে নিরাপত্তাকর্মী থামালেন দীপিকা পাড়ুকোনকে

দীপিকা পাডুকোন একজন বড় তারকার নাম, যে তারকা ভারতের গণ্ডি পেরিয়ে আলো ছড়িয়েছেন আন্তর্জাতিক অঙ্গনেও। কিন্তু রাষ্ট্রীয় আইন অন্ধ, তার কাছে দীপিকা পাডুকোন আর দশজন সাধারণ নাগরিকের মতোই। তাই শুধু চেহারা দেখিয়েই দীপিকা পার হতে পারলেন না বিমানবন্দরের দরজা। পেছন থেকে ডাক এল, ‘আইডি কার্ড, প্লিজ!’

এই ভিডিওটি ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

গত শুক্রবার সকালে দীপিকা পাডুকোন আর তাঁর বাবা প্রকাশ পাডুকোন মুম্বাই থেকে বেঙ্গালুরু যাচ্ছিলেন। সেখানেই তাঁদের আদি নিবাস। আর মুম্বাই বিমানবন্দরে দীপিকা পাডুকোন কয়েক সেকেন্ডের জন্য একজন সাধারণ নাগরিকের স্বাদ পেলেন। একজন সাধারণ নাগরিকের মতোই আচরণ পেলেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীর কাছ থেকে। যখন আত্মবিশ্বাসী দীপিকা বিমানবন্দরের প্রবেশপথে চেকিংয়ের তোয়াক্কা না করে দরজা দিয়ে ঢুকে পড়ছিলেন, তখন নিরাপত্তাকর্মীর ডাকে তাঁকে থামতে হলো।

একমুহূর্তের জন্য অবাক দীপিকা জানতে চান, ‘(আইডি কার্ড) দেখতে চান?’ তারপর হাতের ব্যাগ থেকে আইডি কার্ড বের করে এগিয়ে আসেন নিরাপত্তাকর্মীর দিকে। নিরাপত্তাকর্মীও যথাযথভাবে তাঁর দায়িত্ব পালন করে আইডি কার্ড চেক করেন। এরপর বিমানবন্দরের বিশেষ প্রবেশপথ দিয়ে বাবা প্রকাশ পাডুকোনকে সঙ্গে নিয়ে ভেতরে যান দীপিকা। দরজা পার হয়েও একবার মাত্র পেছনে ফিরে তাকান। ৩৬ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় এটুকুই।

ইনস্টাগ্রামে ভাইরাল ভায়ানির পোস্ট করা এই ভিডিওর নিচে অনেকে মন্তব্যে লিখেছেন। একজন লিখেছেন, ‘দীপিকার আগে থেকেই আইডি কার্ড বের করে হাতে রাখা উচিত ছিল, নিরাপত্তাকর্মীকে স্যালুট।’ আরেকজন লিখেছেন, ‘দীপিকা ও নিরাপত্তাকর্মী দুজনই খুব পেশাদার আচরণ করেছেন।’ আবার কয়েকজন এই ভিডিওকে নিউজ করার মতো কিছু খুঁজে পাননি। লিখেছেন, ‘আইন সবার জন্য সমান। এই ছোট্ট, সাধারণ ঘটনা নিয়ে এত মাতামাতি করার কী আছে!’

কিন্তু মাতামাতি করার যে কিছু আছে, সেটা জানিয়ে দেয় সাধারণ মানুষ। ভিডিওটি পোস্ট করার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই তিন লাখবার দেখা হয় আর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। দীপিকা যত বড় তারকাই হোন না কেন, তিনি কিন্তু একজন সাধারণ নাগরিক। তবে এখানে তারকাখ্যাতি তাঁকে আর সাধারণ থাকতে দেয়নি। এর আগে শাহরুখ খানও জানিয়েছেন, কেবল বিমানবন্দরে চেকিংয়ের সময়ই শাহরুখ খান রক্তমাংসের একজন সাধারণ মানুষ হয়ে যান। বিশেষ করে সেটা যদি হয় যুক্তরাষ্ট্রের কোনো বিমানবন্দর।

যা হোক, দীপিকা পাডুকোন এরই মধ্যে মেঘনা গুলজার পরিচালিত ‘ছপাক’ ছবির কাজ শেষ করেছেন। এখন তিনি কবির খান পরিচালিত ‘এইটি থ্রি’ ছবিতে কাজ করছেন।