প্রথমবার বাংলাদেশে এলেন 'বকুল'

কথা বলছেন উষসী রায়। ছবি সংগৃহীত
কথা বলছেন উষসী রায়। ছবি সংগৃহীত

ভারতীয় বাংলা টিভি জি বাংলার জনপ্রিয় ধারাবাহিত ‘বকুল কথা’য় নাম ভূমিকায় অভিনয় করেন উষসী রায়। এই ‘বকুল’ চরিত্রে অভিনয় করে উষসী এখন বাংলাদেশেও বেশ পরিচিত। আজ বুধবার এই অভিনেত্রী প্রথমবারের মতো এলেন বাংলাদেশে। তবে খুব অল্প সময়ের জন্য। গ্লোবাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভের আনুষ্ঠানিক উদ্বোধনে অংশ নিতে বাংলাদেশে আসেন তিনি।

উষসী তাঁর ‘বকুল কথা’ সিরিজের শুটিং নিয়ে ভীষণ ব্যস্ত থাকেন। তবে ঢাকায় অনুষ্ঠিত জি ফাইভের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ঠিক সময় বের করেছেন তিনি। মঞ্চে উঠে কথা বলেছেন দর্শকদের সামনেও। ‘বকুল’ জানান, স্বল্প সময়ের জন্য হলেও বাংলাদেশে প্রথমবারের মতো এসে আনন্দিত তিনি। বলেন, ‘বাংলাদেশের সবাই এত আন্তরিক, তা এখানে না এসে বোঝার উপায় নেই। আমি অল্প সময়ের মধ্যেই যে পরিমাণ আতিথেয়তা পেয়েছি, তাতে মুগ্ধ।’ উষসী আরও বলেন, ‘জি ফাইভের মাধ্যমে এখন বাংলা ভাষায় নির্মিত কাজগুলো বিশ্বের আরও আনাচকানাচে পৌঁছে যাবে, সবখানে পৌঁছে যাবে বাংলা ভাষার মাধুর্য। তাই ব্যস্ত সময়ে ব্যস্ত জীবনযাপনের জন্য এ ধরনের প্ল্যাটফর্মের জুড়ি নেই।’

গ্লোবাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভ-এর আনুষ্ঠানিক উদ্বোধনে অতিথিরা ছবি সংগৃহীত
গ্লোবাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভ-এর আনুষ্ঠানিক উদ্বোধনে অতিথিরা ছবি সংগৃহীত

গ্লোবাল স্ট্রিমিং সাইট জি ফাইভ ১৭টি ভাষায় নির্মিত বিভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করেছে। এই প্ল্যাটফর্মে পাওয়া যাবে ভারতের জি টিভি, জি বাংলার বিভিন্ন প্রযোজনাসহ অনেক মৌলিক প্রযোজনাও। পাওয়া যাবে বাংলা, ইংরেজি, হিন্দিসহ ১৭টি ভাষায় নির্মিত প্রযোজনা। নিজেদের যাত্রা শুরুর খবর জানাতে আজ ঢাকার পাঁচ তারকা হোটেলে বাংলাদেশের রবি আজিয়াটার সঙ্গে যৌথভাবে জি ফাইভ সংবাদ সম্মেলনের আয়োজন করে। তাতে জানানো হয়, শিগগিরই এই প্ল্যাটফর্মে বাংলাদেশি নির্মাতা, শিল্পী ও কুশলীদের নিয়ে বানানো প্রযোজনাও দেখা যাবে। জি ফাইভ ও রবি যৌথভাবে রিয়্যালিটি শোয়ের মাধ্যমে খুঁজে বের করবে এসব প্রযোজনার জন্য নতুন নতুন মেধাবী কলাকুশলী। এই অনুষ্ঠানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন জি বাংলার ‘সা রো গা মা পা’ খ্যাত বাংলাদেশি গায়ক নোবেল, ভারতীয় টিভি সিরিয়াল ‘বকুল কথা’র মূল অভিনেত্রী উষসী রায়, অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী আইরিন সুলতানা ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। আরও উপস্থিত ছিলেন জি ইন্টারন্যাশনাল ও জি ফাইভ গ্লোবালের সিইও অমিত গোয়েনকা, জি ফাইভ গ্লোবালের চিফ বিজনেস অফিসার অর্চনা আনন্দ ও রবির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের অতিথিরা প্রত্যেকেই মঞ্চে বক্তব্য দেন। অনুষ্ঠান শেষ হয় নোবেলের গানের মধ্য দিয়ে। তিনি গেয়ে শোনান, আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’, জেমসের ‘মা’ এবং ‘চাল চালে আপনে ঘর’ গান তিনটি।