হৃতিকের পাশে আজও সুজান

‘সুপার থার্টি’ ১২ জুলাই মুক্তি পাবে
‘সুপার থার্টি’ ১২ জুলাই মুক্তি পাবে

প্রকৃত বন্ধু চেনা যায় বিপদের সময়। বিপদে যে ব্যক্তি বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয় সেই প্রকৃত বন্ধু। বলিউড তারকা হৃতিক হয়তো প্রকৃত বন্ধুর খোঁজ পেলেন। মুক্তির দ্বারপ্রান্তে থাকা ছবির পাশে প্রাক্তন স্ত্রী সুজান খানকে পেলেন।

আসছে ১২ জুলাই শুক্রবার মুক্তি পাবে হৃতিক রোশনের নতুন ছবি ‘সুপার থার্টি’। দীর্ঘদিন বিরতির পর মুক্তি পাচ্ছে জনপ্রিয় এ তারকার নতুন কোনো ছবি। যে ছবির ওপর অনেক কিছুই নির্ভর করছে। নির্ভর করছে রাকেশ পুত্রের ক্যারিয়ারে ফিরে আসা কিংবা হারিয়ে যাওয়া। কেমন হবে সে ছবি তা নিয়ে অনেক দিন যাবৎ আলোচনা চলছে চলচ্চিত্রনুরাগীদের মাঝে। সে তালিকায় যোগ দিলেন প্রাক্তন স্ত্রী সুজান খান। প্রথম রিভিউ দিলেন তিনিই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি মন্তব্য করেছেন, ‘অনেক কাজের মধ্যে তোমার সেরা। আমি খুব খুব গর্বিত তোমাকে নিয়ে!’

এমনিতে নানা কারণে দিনকাল ভালো যাচ্ছে না হৃতিকের। ছোট বোন সুনয়না হৃতিকের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন মুসলিম ছেলেকে ভালোবাসার কারণে হৃতিক নাকি তাঁর ওপর অত্যাচার করছেন। কঙ্গনা রনৌতও নানা রকমের কটু কথা বলেছেন বিভিন্ন সময়ে। অতি সম্প্রতি হৃতিকের ফিটনেস সেন্টারকে ঘিরে নতুন বিতর্ক তৈরি হয়েছে। শশীকান্ত নামে হায়দরাবাদের এক অধিবাসী অভিযোগ করেছেন, হৃতিক রোশনের ফিটনেস সেন্টারে প্রয়োজনের তুলনায় বেশি মানুষকে ভর্তি করা হয়েছে। এ ছাড়া হৃতিকের নতুন ছবিটি শুরু থেকেই নানা কারণে খবরের শিরোনাম হয়েছে। বারবার এর মুক্তির তারিখ নির্ধারণ হয়েও পিছিয়ে গেছে।

মুক্তির আগে নির্মাতা প্রতিষ্ঠান ফ্যান্টম ফিল্মসের অভ্যন্তরীণ জটিলতা, আবার কখনো বা পরিচালক যৌন হেনস্তার ঘটনায় অভিযুক্ত হচ্ছেন। গুয়াহাটিতে অবস্থিত ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (আইআইটি) চারজন শিক্ষার্থী সিনেমাটি মুক্তির তারিখ স্থগিত চেয়ে নতুন একটি মামলা করেছেন। এ কারণে কোনোভাবেই স্বস্তি পাচ্ছিলেন না হৃতিক। অভিযোগকারীদের দাবি, সত্যিকার ঘটনার অবলম্বনে বলা হলেও সিনেমাটিতে গল্পের গরমিল রয়েছে। নিজের পুনঃপ্রতিষ্ঠা আর আসন্ন ছবির জন্য কোনো উটকো বিষয়কে পাত্তা দিতে চাইছেন না তিনি। সব মিলে বলা চলে অভিনেতা হৃতিকের কাছেও এ ছবি একটা পরীক্ষা।

স্ত্রী সুজান খানের সঙ্গে হৃতিক
স্ত্রী সুজান খানের সঙ্গে হৃতিক

সব মিলিয়ে ক্যারিয়ারে মন্দার পাল্লা ভারী। গত দু’বছর হৃতিকের কোনো ছবি মুক্তি পায়নি। খানদের দাপট তো আছেই, সঙ্গে যোগ হচ্ছে হাঁটুর বয়েসি নতুন নতুন নায়কের ভিড়ভাট্টা। এত ঝামেলা মাথায় নিয়ে যখন হৃতিকের দিনযাপন তখন নিশ্চয় প্রাক্তন স্ত্রীর এমন উৎসাহব্যঞ্জক মন্তব্যে চাঙা হবেন হৃতিক। অবশ্য আনুষ্ঠানিক বিবাহবিচ্ছেদ হয়ে গেলেও হৃতিক-সুজান একে অপরের বন্ধু। দুই ছেলেকে নিয়ে বেড়াতে যাওয়া, সিনেমা দেখা বা পার্টি—প্রায় সব জায়গাতেই দেখা যায় এই দম্পতিকে। হৃতিক ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মৃণাল ঠাকুর, নন্দীশ সিং, অমিত সাধ, পঙ্কজ ত্রিপাঠি, বিজয় বর্মাসহ আরও অনেকে।

২০০০ সালে প্রথম ছবি ‘কহো না পেয়ার হ্যায়’-এর মাধ্যমে তারকাখ্যাতি পেয়েছিলেন হৃতিক। তাঁর অভিনীত ‘ধুম টু’, ‘যোধা আকবর’, ‘মিশন কাশ্মীর’ ইত্যাদি ছবি বক্স অফিসে বাম্পার ব্যবসা করে এবং নন্দিত হয়। হৃতিকের বাবা প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক রাকেশ রোশন। ১৯৭৪ সালের ১০ জানুয়ারি মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা। সূত্র: হিন্দুস্তান টাইমস।