'কঙ্গনাকে ক্ষমা চাইতে হবে'

কঙ্গনা রনৌত
কঙ্গনা রনৌত

স্বজনপ্রীতি (নেপোটিজম) নিয়ে সবচেয়ে বেশি মুখর ছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। এই সুন্দরীকে খ্যাতির চূড়ায় বসিয়েছিল সংবাদমাধ্যম। এখন সেই সংবাদমাধ্যমই একঘরে করতে চলেছে এ অভিনেত্রীকে। এক সাংবাদিকের সঙ্গে বাজে আচরণের জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে। নতুবা তাঁর কোনো অনুষ্ঠানে অংশ নেবেন না হিন্দি সিনে সাংবাদিকদের একাংশ।

স্বজনপ্রীতি নিয়ে মুখ খোলার পর বলিউডের অনেকেরই চক্ষুশূল হয়ে ওঠেন কঙ্গনা। এরপর স্বজনপ্রীতি ঘিরে বলিউডের অনেকের সঙ্গেই ঝগড়া বাধে তাঁর। এই তালিকা বেশ লম্বাও। আদিত্য পাঞ্চালি, হৃতিক রোশন, অধ্যায়ান সুমন, রণবীর সিং, রণবীর কাপুর, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, আমির খান, টুইংকেল খান্না—কে নেই এই তালিকায়! তবুও সংবাদমাধ্যমকে সব সময় পাশে পেয়েছেন তিনি। স্পষ্ট বক্তা, সাহসী হিসেবে সংবাদমাধ্যমে হামেশাই প্রশংসিত হয়েছেন। এবার এক সাংবাদিকের সঙ্গে ঝগড়ায় বেশ ঝামেলায় পড়লেন কঙ্গনা।

সম্প্রতি কঙ্গনা তাঁর ছবি জাজমেন্টাল হ্যায় ক্যায়া ছবির গান প্রকাশের অনুষ্ঠানে এক সাংবাদিককে কড়াভাবে আক্রমণ করেন। কঙ্গনার মতে, ওই সাংবাদিক মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি ছবিটির নেতিবাচক সমালোচনা করেছিলেন। এতে তাঁর সম্মানে আঘাত লাগে। এমনকি ওই সাংবাদিক নাকি তাঁকে ব্যক্তিগতভাবে মেসেজও পাঠান। যদিও সাংবাদিক বলেছেন, এসব অভিযোগ মিথ্যা। আর কঙ্গনাকে তা প্রমাণ করার জন্য স্ক্রিনশট দাবি করেন।

সাংবাদিকের সঙ্গে বাগ্বিতণ্ডার পর এখন সংবাদমাধ্যমগুলোও কঙ্গনার থেকে মুখ ফিরিয়ে নিতে চলেছে। জানা গেছে, কঙ্গনার ছবি বয়কটের সিদ্ধান্ত নিতে চলেছে হিন্দি চলচ্চিত্রজগতের সাংবাদিকেরা। কঙ্গনার কোনো অনুষ্ঠানেও নাকি সাংবাদিকদের একাংশ অংশগ্রহণ করবেন না।

বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকেরা গতকাল মঙ্গলবার একটি মিটিং ডাকেন। সেখানে কঙ্গনার বিষয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। কিছু কিছু সংবাদমাধ্যমের কর্তাব্যক্তিরা দাবি করেছেন, কঙ্গনাকে তাঁর এই অপেশাদারি আচরণের জন্য ক্ষমা চাইতে হবে, তবেই সবকিছু স্বাভাবিক হবে।