উড়ন্ত টম ক্রুজ সবার পছন্দ

‘টপ গান: ম্যাভেরিক’ ছবিতে টম ক্রুজ ও জেনিফার কনেলি
‘টপ গান: ম্যাভেরিক’ ছবিতে টম ক্রুজ ও জেনিফার কনেলি

এক নয়, দুই নয়, ৩৩ বছর আগের ছবি ‘টপ গান’। গুনে গুনে ৩৪ বছর পর, ২০২০ সালে বড় পর্দায় দেখা যাবে এই ছবির সিক্যুয়েল ‘টপ গান: ম্যাভেরিক’। মজার বিষয় হচ্ছে, দুই ছবির মাঝে যে কারও জন্য অপেক্ষা না করে সময় বয়ে গেছে তার নিজস্ব গতিতে। পার হয়ে গেছে প্রায় তিন যুগ। কিন্তু টম ক্রুজকে দেখে তা বোঝার উপায় নেই। ৩৩ বছর আগে ‘টপ গান’ ছবিতে যেমন ছিলেন টম, ৩৩ বছর পর ‘টপ গান: ম্যাভেরিক’ ছবিতে তিনি বদলেছেন সামান্যই। ফিরেছেন চিরচেনা রূপে।

১৯৮৬ সালের ম্যাভরিক মিশেল আবারও ফিরছেন বড় পর্দায়। ‘টপ গান’ আর টম ক্রুজ–ভক্তদের জন্য বড় খবর বটে। অন্তত টম ক্রুজ–ভক্তদের জন্য, তা নিশ্চিতভাবে বলা যায়। কারণ ‘টপ গান’–ভক্তরা এখন কে কোথায়, তা বলা মুশকিল বটে! যাহোক, দুই দিনও হয়নি এই ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। আর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগোতে কমিক কনে ট্রেলার মুক্তির সেই অনুষ্ঠানে আট হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন হলরুম ছিল কানায় কানায় ভর্তি।

ট্রেলার দেখে সেই হলভর্তি দর্শক চিৎকার করে জানিয়েছেন তাঁদের ‘ক্রেজ’। ইউটিউবে এখন পর্যন্ত সেই ট্রেলার দেখা হয়েছে দেড় কোটি বার। আর প্রতিটি সেকেন্ডের সঙ্গে সেই ভিউসংখ্যা কেবল ছাড়িয়ে যাচ্ছে আগের সংখ্যাকে। টম ক্রুজকে ট্রেলার যতটা না হাঁটতে দেখা গেছে, তার চেয়ে বেশি দেখা গেছে উড়তে। আর টম ক্রুজ নিজে নিশ্চিত করেছেন, ছবিতে যতবার তাঁকে উড়তে দেখা গেছে, তার সবগুলো বাস্তব। কোনোটাই অ্যানিমেশন না।

টম ক্রুজ বলেছেন, বিমানযাত্রার জন্য এই ছবি নাকি একটা ভালোবাসার চিঠি।

এই ছবিতে টম ক্রুজ পর্দা ভাগ করবেন মাইলস টেলার, জেনিফার কনেলিদের সঙ্গে। জোসেফ কোসিনস্কি পরিচালিত, ১ হাজার ২৯০ কোটি টাকা খরচ করে বানানো ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের ২৬ জুন।

আগের ছবিটি বানানো হয়েছিল ৩৩ বছর আগে, ২৯৫ কোটি টাকা খরচ করে। আর প্রযোজকদের মুখে লম্বা হাসি ফুটিয়ে তা বক্স অফিসে তুলে এনেছিল প্রায় সাত হাজার কোটি টাকা। দেখা যাক, সেই ছবির সিক্যুয়েল পুরোনো রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়তে পারে কি না!