প্রেম গড়াল বাগদানে

রুনি মারা ও জোকিন ফিনিক্স
রুনি মারা ও জোকিন ফিনিক্স

রুনি মারা আর জোকিন ফিনিক্স, হলিউডের দুই বড় তারকা। তিন বছর ধরে তাঁরা প্রেম করছেন। শুরুটা করেছিলেন পাপারাজ্জির ক্যামেরা আর লোকচক্ষুকে ফাঁকি দিয়ে। কিন্তু প্রেম তো আর গোপন রাখা যায় না। কীভাবে কীভাবে যেন ছড়িয়ে পড়ে। সূত্র মেনে তাঁদের ক্ষেত্রেও তা-ই হয়েছে।

এক কান, দুকান হয়ে আন্তর্জাতিক আলোচনার জন্ম দিয়েছে তাঁদের প্রেম। ২০১৭ সালের শেষ দিকে স্বীকার করতে বাধ্য হয়েছেন, হ্যাঁ, যা রটে তার কিছুটা বটে। প্রেম করছেন তাঁরা। এবার সব দেখেশুনে মনে হচ্ছে, বাগদান সেরে ফেলেছেন এই জুটি।

কিছুদিন আগে আস উইকলির এক প্রতিবেদন থেকে জানা গেছে, শিগগিরই ৩৪ বছর বয়সী মারা আর ৪৪ বছর বয়সী ফিনিক্স তাঁদের সম্পর্ককে ‘অফিশিয়াল’ করার সিদ্ধান্ত নিয়েছেন। এই প্রতিবেদনের সঙ্গে রুনি মারার সাম্প্রতিক ছবি ছাপা হয়। তাতে দেখা যায়, তাঁর বাঁ হাতের অনামিকায় বড় হীরার আংটি। প্রতিবেদনে আরও বলা হয়, বাগদান সেরেছেন তাঁরা। কিছুদিনের মধ্যেই হয়তো এই জুটির বিয়ের বাদ্য শোনা যাবে।

রুনি মারা আর জোকিন ফিনিক্সের চার চোখ মিলিত হয়েছিল ২০১৩ সালে, ‘হার’ ছবির সেটে। এরপর তাঁদের আবার দেখা হয় মেরি ম্যাগডেলিন ছবির সেটে। ব্যস, এবার প্রেমটা হয়েই গেল। এই ছবিতে রুনি মারা হয়েছিলেন ‘মেরি ম্যাগডেলিন’ আর জোকিন ফিনিক্স ‘জিসাস ক্রাইস্ট’।

সেটে অভিনয় করতে করতে নিজেদের অজান্তেই একে অপরকে হৃদয় দিয়ে বসেছেন! পরবর্তী তিন বছর তাঁরা একে অপরের প্রেমে হাবুডুবু খেয়েছেন। ২০১৭ সালের কান চলচ্চিত্র উৎসবে তাঁরা রেড কার্পেটে হাঁটার জন্য একে অপরকে সঙ্গী হিসেবে বেছে নেন।

এর কিছুদিন পর তাঁরা হলিউড হিলসে একসঙ্গে থাকা শুরু করেন। এক সাক্ষাৎকারে ফিনিক্স নিজেই তা জানিয়েছেন। কিন্তু বাগদানের খবর এখনো মুখ ফুটে বলেননি কেউ। এক সূত্র জানিয়েছে, তাঁরা বাইরে ঘুরতে পছন্দ করেন না। ঘরেই থাকেন। তাঁরা শুধু নিজেদের ছোট্ট জগতে একে অপরের সঙ্গে থাকতে ভালোবাসেন। তাঁরা শুধু নিজেদের বাবলের মধ্যে থাকতে ভালোবাসেন।

রুনি মারাকে দেখা গেছে ‘দ্য গার্ল উইথ দ্য ড্রাগন ট্যাটু’ (২০১১) ছবিতে। এখানে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য একাডেমি পুরস্কারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পান তিনি। ‘ক্যারল’ (২০১৫) ছবির জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করেন।

অন্যদিকে জোকিন ফিনিক্সও কোন দিক থেকে কম যান না। যাকে বলে একেবারে সমানে সমান। ‘গ্লাডিয়েটর’ (২০১৫) ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কারের জন্য মনোনীত হন। এ ছাড়া তাঁকে দেখা গেছে ‘হোটেল রুয়ান্ডা’ (২০০৪) ছবিতে। ‘ইউ ওয়্যার নেভার রিয়েলি হিয়ার’ ছবির জন্য তিনি ২০১৭ সালে কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পান।

রুনি মারা এখন ‘আ হাউস ইন দ্য স্কাই’ ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন। অন্যদিকে জোকিন ফিনিক্সকে দেখা যাবে ‘দ্য জোকার’ ছবিতে, একজন জোকারের ভূমিকায়। ৪ অক্টোবর মুক্তি পাবে ছবিটি। এ ছাড়াও শুটিং চলছে ‘ফার ব্রাইট স্টার’ ছবির।