'গেম অব থ্রোনস' সিরিজে নাওমি ওয়াটস

নাওমি ওয়াটস
নাওমি ওয়াটস

নাওমি ওয়াটস। বয়সে ঠিক ঠিক হাফ সেঞ্চুরি করেছেন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে টিকে আছেন ক্যারিয়ারের ময়দানে। এবার শোনা গেল, ক্যারিয়ারের লম্বা তালিকায় যোগ হচ্ছে একটা গুরুত্বপূর্ণ পালক। নাম তার ‘গেম অব থ্রোনস’। নাওমি ওয়াটসনের ভক্তদের জন্য বড় সুখবর নিয়ে এসেছে মার্কিন এই ড্রামা সিরিজ। এর প্রিকুয়েলে এবার দেখা যাবে নাওমি ওয়াটসকে।

স্বর্ণকেশী সুনয়না ওয়াটসকে প্রথম বড় পর্দায় দেখা গেছে ১৯৮৬ সালে, ‘ফর লাভ অ্যালোন’ ছবিতে। আর সর্বশেষ দেখা গেছে ৩০ জুন মুক্তি পাওয়া ‘দ্য লাউডেস্ট ভয়েস’ ছবিতে। এর মাঝে মেক্সিকোর পরিচালক আলেহান্দ্রো গনজালেস ইনারিতুর ‘টুয়েন্টি ওয়ান গ্রামস’ (২০০৩) ছবির জন্য প্রথম অস্কার মনোনয়ন পান। দ্বিতীয়বার মনোনয়ন পান ২০১২ সালে, ‘দ্য ইম্পসিবল’ ছবির জন্য। ২০১৪ সালে ইনারিতুর পরিচালনায় ‘বার্ডম্যান’ (২০১৪) ছবিতে নাওমি ওয়াটসের অভিনয় ব্যাপক প্রশংসিত হয়।

নাওমি ওয়াটস
নাওমি ওয়াটস

নাওমি ওয়াটসের বাবা পিটার ওয়াটস জনপ্রিয় ব্যান্ড পিংক ফ্লয়েডের শব্দ প্রকৌশলী ছিলেন। নাওমি ওয়াটস আর পরিচালক লিয়েভ স্ক্রেইবার ১১ বছর একসঙ্গে থাকার পর ২০১৬ সালে বিচ্ছিন্ন হন। ১১ ও ১২ বছর বয়সী দুই ছেলে সন্তানের মা তিনি।

‘গেম অব থ্রোনস’ সিরিজের নতুন সিজনে যুক্ত হওয়ার পর নাওমি ওয়াটসন জানান, তিনি খুব উচ্ছ্বসিত। এরপর উচ্ছ্বাস পাশে রেখে জানিয়েছেন, ভক্তদের মোটেও হতাশ করবেন না তিনি।

নাওমি ওয়াটস
নাওমি ওয়াটস

যদিও এই প্রিকুয়েল সিরিজের নাম প্রকাশ করা হয়নি। শোনা যাচ্ছে, ‘গেম অব থ্রোনস’ সিরিজের বইগুলোর লেখক জর্জ আর আর মার্টিন এর নাম দিতে চান ‘দ্য লং নাইট’। এর চিত্রনাট্য লিখেছেন জেন গোল্ডম্যান। তিনি ‘গেম অব থ্রোনস’ সিরিজের অন্যতম নির্বাহী প্রযোজক।

ভ্যারাইটিকে দেওয়া এক সাক্ষাৎকারে নাওমি ওয়াটস জানিয়েছেন এই প্রজেক্টের সঙ্গে যুক্ত হতে পারার প্রথম অনুভূতি। বলেছেন, ‘আমি চূড়ান্ত উচ্ছ্বসিত। দুর্দান্ত একটা টিম। তারা ইতিমধ্যে টিভির জন্য একটা অবিশ্বাস্য সিরিজ বানিয়েছে। আমি কাজ শুরু করার জন্য মুখিয়ে আছি।’

নাওমি ওয়াটসনকে কোন চরিত্রে দেখা যাবে, তা জানা যায়নি। তবে সেটি খুবই গুরুত্বপূর্ণ একটা মুখ্য চরিত্র। ‘গেম অব থ্রোনস’ সিরিজের অষ্টম সিজনের এই এপিসোডের অফিশিয়াল লগলাইনে বলা হয়েছে, ‘আপনি যে গল্পটা ভাবছেন, এটা মোটেই তা নয়।’