আলিয়াকে টপকাতে পারেন হৃতিক

হৃতিক রোশন ও  আলিয়া ভাট
হৃতিক রোশন ও আলিয়া ভাট

মিশনে সফল হৃতিক রোশন। বলিউডে নিজের জায়গা ফিরে পেতে হা–পিত্যেশ করছিলেন কয়েক বছর ধরে। টপাটপ কয়েকটি ছবি ফ্লপ। কৌশল নিলেন ‘নায়ক’ তকমা মুছে চরিত্রাভিনয়ে ফেরার। আর তাতেই বাজিমাত। ভারতীয় গণিত শিক্ষক আনন্দ কুমারের চরিত্রে অভিনয় করলেন। ছবিটি হৃতিককে দিয়েছে নতুন প্রাণ। শুধু তা–ই নয়, বক্স অফিস আয়ে পেছনে ফেলে দেবে আলিয়া ভাট ও রণবীর সিং অভিনীত গালি বয়কে—এমনটাই ধারণা বলিউড বক্স অফিস বিশেষজ্ঞদের।

চার সপ্তাহে হৃতিক রোশনের ছবি সুপার থার্টির আয় ১৩৮ কোটি ৭৮ লাখ রুপি। এখনো ছবিটি চলছে তরতরিয়ে। ভারতের কয়েকটি রাজ্যে ছবিটির করও মওকুফ করা হয়েছে। চার সপ্তাহেই ছবিটির আয় গালি বয় ছবির সর্বমোট আয়কে প্রায় ছুঁয়ে ফেলছে। কয়েক দিনের মধ্যেই টপকে যেতে পারে। জোয়া আখতার পরিচালিত গালি বয় ছবিটি ৯ সপ্তাহে আয় করেছিল ১৪০ কোটি ২৫ লাখ রুপি। আর সুপার থার্টির ১৩৮ কোটি রুপি আয় করতে লেগেছে মাত্র ৪ সপ্তাহ।

বলিউড বক্স অফিস বিশেষজ্ঞেরা ভাবছেন, কয়েক দিনের মধ্যেই ছবিটি দেড় শ কোটির ক্লাবে ঢুকে যাবে। এমনকি এ বছরের সবচেয়ে ব্যবসাসফল ছবি কবির সিংকেও টেক্কা দিতে পারে। এখন সুপার থার্টিকে বক্স অফিসে লড়াই করতে হচ্ছে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস: হবস অ্যান্ড শ ও দ্য লায়ন কিং ছবির সঙ্গে। ভারতে হলিউডের এই ছবি দুটি মুক্তি পাওয়ায় ভারতীয় অন্যান্য ছবি জাজমেন্টাল হ্যায় কেয়া, অর্জুন পাতিয়ালা ও খানদানি সাফাখানা ছবিগুলোর গতি বেশ কমে গেছে। কিন্তু হৃতিকের সুপার থার্টি আছে নিজের গতিতেই। ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে অক্ষয় কুমার অভিনীত মিশন মঙ্গল ও জন আব্রাহাম অভিনীত বাটলা হাউস ছবি দুটি। এই ছবি দুটিকেও ঝামেলায় ফেলতে পারে হৃতিকের ছবি—এমনটি ধারণা বলিউডে।

ভারতীয় গণিতের শিক্ষক আনন্দ কুমারের জীবনী নিয়ে তৈরি হয়েছে ছবিটি। পরিচালনা করেন বিকাশ বহেল। নায়ক তকমা বাদ দিয়ে চরিত্রাভিনয় দিয়ে ফলও পেলেন রাতারাতি। চরিত্রাভিনয়ের জন্য কম কষ্ট করতে হয়নি হৃতিককে। রাস্তায় পাঁপড় বিক্রি করার ছবিও ভাইরাল হয়েছিল তাঁর। সূত্র: জি নিউজ ও ডিএনএ