আবারও আমিরের 'মিশন ডায়েট'

আমির খান
আমির খান

ছয়টি অস্কার পাওয়া সেই আইকনিক ছবির নাম ‘ফরেস্ট গাম্প’। পরিচালনা করেছেন রবার্ট জেমেকিস। ফরেস্ট গাম্পের চরিত্রে টম হ্যাংকস আর ফরেস্ট গাম্পের ছোটবেলার বান্ধবী ও প্রেমিকা জেনি কারেনের ভূমিকায় অভিনয় করেছেন রবিন রাইট। এবার একটু চোখ বন্ধ করে কল্পনা করুন, ছবির নাম ‘লাল সিং চাডঢা’। ছবিটি পরিচালনা করবেন অদ্বৈত চন্দন। সেখানে ফরেস্ট গাম্পের চরিত্রে অভিনয় করবেন আমির খান আর তাঁর প্রেমিকা হবেন কারিনা কাপুর খান। এটি ‘ফরেস্ট গাম্প’ ছবির ভারতীয় সংস্করণ।

১৪ মার্চ ২০১৯ তারিখটি ছিল বলিউড তারকা আমির খানের ৫৪তম জন্মদিন। সেদিন আমির খান এই নতুন ছবির খবর জানান। আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠান আর ভায়াকম মিলে প্রযোজনা করবে ‘লাল সিং চাডঢা’। আর নতুন এই ছবির জন্য আমিরের প্রয়োজন নতুন লুক। আর নতুন লুকের জন্য নতুন ডায়েট।

ডেকান ক্রনিকলকে আমির খানের একজন মুখপাত্র জানিয়েছেন, এই ছবির জন্য আমিরকে অন্তত ১৫ কেজি ওজন ঝরাতে বলা হয়েছে। ছবির একটা বড় অংশজুড়ে কম ওজনের আমির খানকে দেখা যাবে। এ জন্য কঠোর পরিশ্রম করছেন তিনি। আর ডা. নিখিল ধুরন্ধরের পরামর্শ অনুযায়ী কড়া নিয়ম মেনে ডায়েট চার্ট অনুসরণ করছেন। শিগগিরই শুরু হবে ছবির শুটিং।

অন্যদিকে ইন্ডিয়া টুডেকে এক সূত্র জানিয়েছে, আমির খান প্রতিদিন সবজি ও রুটি খাচ্ছেন। আর পরিমাণমতো প্রোটিন খাচ্ছেন। সেপ্টেম্বর পর্যন্ত এ রকমই চলবে।

আমির খানের সর্বশেষ ছবি ‘থাগস অব হিন্দোস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তাই এবার তিনি ছবি বাছাইয়ের ক্ষেত্রে খুব সচেতন। আর এই চরিত্রের জন্য টম হ্যাঙ্কস প্রথম অস্কার পাওয়ায় পরের বছরই ১৯৯৪ সালে দ্বিতীয় অস্কার পান। তাই চরিত্রটি নিখুঁত করার জন্য যা যা করতে হয়, সবই করবেন তিনি।

এর আগে একাধিক ছবির জন্য আমিরকে শারীরিক কাঠামো বদলাতে হয়েছে। ‘দঙ্গল’ ছবিতে মহাবীর সিং প্রগতের ভূমিকায় অভিনয় করতে গিয়ে তিনি ওজন বাড়িয়েছিলেন। কুস্তিগিরের মতোই শরীরের কাঠামো গড়েছিলেন তিনি। অন্যদিকে ‘গজিনি’ ছবির জন্য নিজের শরীরকে বিশেষভাবে প্রস্তুত করে দারুণ দর্শক সমাদৃত হন পাঁচ ফুট ছয় ইঞ্চি উচ্চতার এই অভিনেতা।