এবার তারিক আনাম খানের সঙ্গে সুমাইয়া শিমু

‘ওয়াটার’ নাটকে স্বামী-স্ত্রী হিসেবে অভিনয় করতে দেখা যাবে তারিক আনাম খান ও সুমাইয়া শিমুকে
‘ওয়াটার’ নাটকে স্বামী-স্ত্রী হিসেবে অভিনয় করতে দেখা যাবে তারিক আনাম খান ও সুমাইয়া শিমুকে

গুণী অভিনেতা তারিক আনাম খান গেল ঈদে আলোচনায় ছিলেন অর্চিতা স্পর্শিয়ার সঙ্গে জুটি হয়ে। দর্শক বড় পর্দায় তাঁদের প্রেমের রসায়ন দেখেছেন ‘আবার বসন্ত’ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। এবারের ঈদে ছোট পর্দায় সুমাইয়া শিমুর সঙ্গে জুটি বেঁধেছেন এই অভিনেতা।

‘ওয়াটার’ নাটকে স্বামী-স্ত্রী হিসেবে অভিনয় করতে দেখা যাবে তারিক আনাম খান ও সুমাইয়া শিমুকে। এবারই প্রথম জুটি হয়েছেন তাঁরা। রুম্মান রশীদ খানের লেখা নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল।

‘ওয়াটার’ নাটকের গল্পটি ব্যতিক্রম মন্তব্য করে অভিনেতা তারিক আনাম খান বলেন, ‘মনস্তাত্ত্বিক কিছু ঘটনাগুচ্ছ দিয়ে অন্য ধরনের একটি গল্পের নাটকে কাজ করলাম। দর্শক অসংখ্য নাটকের ভিড়ে ভিন্ন স্বাদের কিছু দেখতে পাবেন বলেই আমার বিশ্বাস। নাটকের চিত্রনাট্য ও পরিচালনা থেকে শুরু করে পুরো টিমের মধ্যে ইতিবাচক একটি মনোভাব ছিল। দর্শকেরা বিনোদনের পাশাপাশি এ নাটক থেকে একটি বার্তাও পাবেন।’ তিনি জানালেন, এবারের ঈদে আরও বেশ কিছু নাটকে তাঁকে দেখা যাবে। তবে ঠিক কোন চ্যানেলে কোন নাটক দেখা যাবে, তা মনে করে বলতে পারছেন না।

‘ওয়াটার’ নাটক সম্পর্কে পরিচালক রুম্মান রশীদ বলেন, এর গল্পে দেখা যাবে তারিক আনাম খানের চরিত্রটি অ্যাকুয়াফোবিয়ায় আক্রান্ত এক ব্যক্তির। পানিতে তার খুব ভয়। কিন্তু কেন পানির সঙ্গে তার বিরোধ, কেন স্বাভাবিক গোসলেও তার অ্যালার্জি বুঝতে পারে না তার স্ত্রী সুমাইয়া শিমু। দিনের পর দিন স্বামীর অস্বাভাবিক আচরণের সঙ্গে মানিয়ে চলার সংগ্রাম করে হাঁপিয়ে ওঠে শিমু। জীবনের সবটুকু দিয়ে বুঝতে পারে, পানির অপর নাম যেমন জীবন, ঠিক তেমনি পানির অপর নাম মরণও।

‘আবার বসন্ত’ ছবিতে তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া
‘আবার বসন্ত’ ছবিতে তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া

তারিক আনাম খানের সঙ্গে অভিনয় প্রসঙ্গে সুমাইয়া শিমু বলেন, এর আগে বেশ কিছু নাটকে একসঙ্গে কাজ করলেও জুটি হয়ে কখনো কাজ করা হয়নি। এ রকম শক্তিশালী অভিনেতার সঙ্গে পর্দা ভাগ করাটা বরাবরই সম্মানের, সেই সঙ্গে শিক্ষণীয়। ‘ওয়াটার’ নাটকের পাণ্ডুলিপি, পরিচালনা থেকে শুরু করে পুরো টিমের মধ্যে ইতিবাচক একটি মনোভাব ছিল। তাই কাজটি করে আমরা সবাই তৃপ্ত। দর্শক বিনোদনের পাশাপাশি এ নাটক থেকে একটি বার্তাও পাবেন।
নির্মাতা সূত্রে জানা গেছে, এ নাটকে আরও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, শিশুশিল্পী মোহাম্মদসহ অনেকে। নাটকটি ঈদের দিন রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার করা হবে।