নীরবে কনার বিয়ে

ঈদের আবহ এখনো কাটেনি। মুঠোফোনে সংগীতশিল্পী কনাকে শুভেচ্ছার সঙ্গে জানানো হলো অভিনন্দনও। ফিরতি প্রশ্ন তাঁর, ‘অভিনন্দন কেন, ভাই’? উত্তরে বলা হলো, ‘নতুন জীবনযাত্রায় স্বাগত। কবে বিয়ে করলেন?’ পাল্টা প্রশ্ন শুনে অবাক কনা। তারপর যে কথাবার্তা, তাতে বেরিয়ে এল তাজা খবর। বিয়ের কাজটি সেরে ফেলেছেন সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। বর ব্যবসায়ী গোলাম মো. ইফতেখার। বন্ধুমহলে তিনি গহীন নামে পরিচিত।

দুই পরিবারের চাওয়া থেকে বিয়ের কাজটি নীরবেই সেরেছেন কনা। কাগজে-কলমে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হলেও এখনো কোনো ধরনের আয়োজন করেননি। তিন মাস আগের সেই বিয়ের খবর গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে প্রথম আলোর কাছে স্বীকার করেন এই গায়িকা। কনা বলেন, ‘একেবারে ঘরোয়া পরিবেশে পারিবারিক সদস্যদের নিয়ে গত ২১ এপ্রিল বিয়ে হয়। ঢাকায় দুই পরিবারের সদস্যদের নিয়ে বিয়ের আয়োজন করা হয়। পরে বিবাহোত্তর সংবর্ধনার সময় বড় আকারে অনুষ্ঠান করা হবে।’

কনার বর গোলাম মো. ইফতেখারের বেড়ে ওঠা ও পড়াশোনা ঢাকায়। পেশায় ব্যবসায়ী তিনি। নীরবে কেন বিয়ের কাজটি সারলেন? এমন প্রশ্নে কনা বলেন, ‘পারিবারিকভাবেই কাজটি হয়েছে। ব্যক্তিগতভাবে বিষয়টি নিয়ে খুব একটা প্রচার হোক, দুই পরিবারের কেউই চাননি। তবে ভক্তদের একটা আগ্রহ থাকে তারকার জীবন নিয়ে। সে কথা ভেবে একটু দেরি হলেও তা জানানোর সিদ্ধান্ত নিয়েছি।’

দীর্ঘ সাত বছরের প্রেম গহীন ও কনার। মাঝেমধ্যে দুজনের সম্পর্ক নিয়ে জল্পনাকল্পনা চললেও দুজনের কেউই মুখ ফুটে কিছু বলেননি। তবে দেশেই যে বিয়ে করছেন, সেটি জানিয়েছিলেন প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে। যদিও ২০১৬ সালে একবার বলেছিলেন, সে বছরই বিয়ে করছেন তিনি। এমনকি প্রস্তুতিও নাকি নিয়ে রেখেছেন। তবে সেটি সম্পন্ন হলো ২০১৯ সালে এসে।

বন্ধুমহলে অনেকের প্রশ্ন ছিল, কবে বিয়ে করছেন কনা? তখন বারবার বিষয়টি এড়িয়ে যেতে হয়েছে। এখন আর কনাকে বিয়ে নিয়ে এমন প্রশ্নের সম্মুখীন হতে হবে না।