ভ্যানগঘের কাজ আমাকে খুব টানে: অর্ষা

বাংলাভিশনে আজ থেকে শুরু হচ্ছে অর্ষা অভিনীত নতুন ধারাবাহিক নাটক ভদ্রপাড়া। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নিজের কাজ, নাটক, সিনেমাসহ নানা বিষয় নিয়ে কথা বললেন অভিনয়শিল্পী নাজিয়া হক অর্ষা
নাজিয়া হক অর্ষা
নাজিয়া হক অর্ষা

কেমন আছেন? কী করছেন?
পুরান ঢাকায়, একটা সিরিয়ালের শুটিং করছি। নাম ঘুমন্ত শহরে। দুদিন হলো কাজ শুরু করেছি।

ঈদে কাদের কাজ ভালো লাগল?
আশফাক নিপুণ, শাফায়েত মনসুর রানার কাজ ভালো লেগেছে। আমার অবশ্য ঈদের নাটক দেখা শেষ হয়নি। কাজের চাপ কমলে ইউটিউবে দেখব।

সিনেমা করবেন না?
একটা সিনেমা করার কথা ছিল, শেষ পর্যন্ত হয়নি। ভালো গল্প পেলে, সবকিছু ঠিকঠাক থাকলে করব। কোন শিল্পী একটা ভালো সিনেমা করতে চায় না বলুন?

এখনকার নাটক নিয়ে আপনার কী মত?
নির্মাতাদের অনেকে নতুন। অনেকের ব্যাকগ্রাউন্ড না থাকলেও ডেডিকেশন অনেক। নতুনদের রুচি বা চিন্তার ধরন হয়তো একটু অন্য রকম, সেটা আমাদের গ্রহণ করা উচিত। স্ক্রিপ্ট ভালো বলে অনেক সময় নতুন অনেকের সঙ্গে কাজ করি।

নতুন ধারাবাহিক আজ থেকে?
হ্যাঁ, ভদ্রপাড়া। চোর–ডাকাতদের আমরা ছোট করে দেখি। কোনো না কোনো সংকট থেকেই তাঁরা এসব কাজে জড়িয়ে যায়। অন্যদিকে আমরা ভদ্র মানুষেরা নানা রকম খারাপ কাজ করি, মানুষের ক্ষতি করি। নাটকের গল্পটি এ রকম।

শেষ তিন প্রশ্ন
শেষ কোন সিনেমা দেখেছেন?
মাটির প্রজার দেশে, কমলা রকেট।

অভিনয় না করলে কী করতেন?
ছবি আঁকতাম। ভ্যানগঘের কাজ আমাকে খুব টানে। এখনকার কিছু গ্রাফিতি আর্টিস্ট আছে, আমি তাদের ফলো করি। আমাদের দেশের শাহাবুদ্দিন স্যারের কাজও ভালো লাগে।

প্রিয় অভিনেতা?
তারিক আনাম খানের অভিনয় ভালো লাগে। রাইসুল ইসলাম আসাদ গল্প করতে করতে কাজ করে ফেলেন। আফজাল হোসেন পারফেকশনিস্ট। তাঁদের ফলো করে আমি নিজেকে গুছিয়েছি। সুবর্ণা মুস্তাফা ও অপি করিমদের কাজও আমার প্রিয়।