শ্রদ্ধার মিথ্যা

শ্রদ্ধা কাপুর
শ্রদ্ধা কাপুর

৩০ আগস্ট ভারতের চলচ্চিত্রপ্রেমীদের জন্য বিশেষ দিন। কারণ, সেদিন মুক্তি পাবে ‘বাহুবলী’খ্যাত প্রভাস আর বলিউডের জনপ্রিয় তারকা শ্রদ্ধা কাপুর অভিনীত ৩৫০ কোটি রুপি খরচ করে বানানো বিনোদন ও অ্যাকশনধর্মী ছবি ‘সাহো’। আর মুক্তির আগেই নানা কিছু ঘটিয়ে–রটিয়ে আলোচনায় আছে ছবিটি।

ভারতীয় গণমাধ্যম কয়েক দিন ধরেই বেশ ফলাও করে প্রচার করছে, শ্রদ্ধা কাপুর নাকি এই ছবির জন্য সাত কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন। কিন্তু ছবির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র বলেছে, ডাহা মিথ্যে কথা। এই ছবিতে শ্রদ্ধা কাপুর যে চরিত্রে অভিনয় করেছেন, সেই চরিত্রের জন্য প্রযোজক ও পরিচালকদের প্রথম পছন্দ ছিল ক্যাটরিনা কাইফ। কিন্তু ক্যাটরিনা কাইফ নাকি পাঁচ কোটি রুপি পারিশ্রমিক দাবি করেন। তাই তাঁকে বাদ দিতে হয়। তাহলে শ্রদ্ধা কাপুর কীভাবে সাত কোটি রুপি পারিশ্রমিক পাবেন?

প্রভাস আর শ্রদ্ধা কাপুর অভিনীত ‘সাহো’ ছবির পোস্টার
প্রভাস আর শ্রদ্ধা কাপুর অভিনীত ‘সাহো’ ছবির পোস্টার

ডেকান ক্রনিকলে প্রকাশিত এক প্রতিবেদন অনুসারে ওই সূত্র জানিয়েছে, ‘সাহো’র নির্মাতারা পাঁচ কোটি রুপি পারিশ্রমিক দিয়ে ক্যাটরিনাকে নিতে পারেননি। শ্রদ্ধার সাত কোটি পারিশ্রমিকের খবর প্রচারণামূলক একটা ভুয়া খবর। নিজের ইমেজ তৈরির জন্য আর বলিউডের পারিশ্রমিক বাড়ানোর জন্য কেউ হয়তো মিথ্যে প্রচারণা চালিয়েছে। কিন্তু সত্যি এটাই, দক্ষিণের অভিনয়শিল্পীরা বলিউডের তুলনায় খুবই কম পারিশ্রমিক পান। এ জন্যই দক্ষিণী সিনেমায় বলিউড তারকাকে নেওয়া কঠিন। আর দক্ষিণের শিল্পীরা বলিউডে কাজ করতে মুখিয়ে থাকেন। অবশ্যই বলিউড দক্ষিণের তুলনায় অনেক বড় ইন্ডাস্ট্রি।

এবার প্রশ্ন, শ্রদ্ধা কাপুরের পারিশ্রমিক কত? ‘সাহো’ ছবির সেই সূত্র জানিয়েছে, তিন কোটি রুপির কাছাকাছি।

শ্রদ্ধা কাপুর
শ্রদ্ধা কাপুর

অন্যদিকে ‘সাহো’ যে বড় আয়োজনের ছবি, তা বলার অপেক্ষা রাখে না। এই ছবির একটি গান ‘ব্যাড বয়’-এর প্রি-রিলিজ অনুষ্ঠান হয়েছে হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে। আর গানটি মুক্তির পর মাত্র দুই দিনে ইউটিউবে দেখা হয়েছে প্রায় দুই কোটিবার। শ্রীলঙ্কার সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ এই গানে সমুদ্রে, সুইমিং পুলে বা খোলা মাঠে, কখনোবা ঘোড়ার লাগাম হাতে নেচে–গেয়ে উত্তাপ ছড়িয়েছেন। আর ‘ব্যাড বয়’ প্রভাসের কথা তো বলার অপেক্ষায় রাখে না।

৩০ আগস্ট তামিল, হিন্দি আর তেলেগু ভাষায় মুক্তি পাবে ‘সাহো’। জানা যাবে এত দিনের পরিশ্রম আর বড় অঙ্কের পরীক্ষার ফল। প্রভাস, শ্রদ্ধা, জ্যাকুলিন—সবাই মিলে পাস করলেন না ফেল, সেই রায় দেবে দর্শক।