দুর্ঘটনায় মারাত্মক আহত কেভিন হার্ট

কেভিন হার্ট
কেভিন হার্ট

গতকাল রোববার ভোররাতের ঘটনা। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান, অভিনয়শিল্পী ও প্রযোজক কেভিন হার্ট ক্যালিফোর্নিয়ার মুলহল্যান্ড হাইওয়ে ধরে যাচ্ছিলেন নাইন্টিন সেভেনটি পলিমাউথ বারাকুডা মডেলের গাড়িতে চড়ে। কিন্তু হঠাৎ ঘটে অঘটন। গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ধাক্কা দেয় এক বেড়িবাঁধে। মুহূর্তেই গাড়িটি ভেঙে দুমড়েমুচড়ে যায়।

সিএইচপির (ক্যালিফোর্নিয়া হাইওয়ে পোর্টাল) এক প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় মারাত্মক আহত হয়েছেন ৪০ বছর বয়সী কেভিন হার্ট। দুর্ঘটনার পর কেভিন হার্টকে দ্রুত কাছের নর্থরিজ হসপিটাল মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের মতে, তিনি পিঠ, মেরুদণ্ড আর মাথায় আঘাত পেয়েছেন।

গাড়ির চালকের আসনে থাকা জ্যারেড ব্ল্যাক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটে। তিনিও গভীর চোট পেয়েছেন। কিন্তু গাড়ি চালানোর সময় তিনি মাদকাসক্ত ছিলেন না বলে নিশ্চিত করেছেন ডাক্তার। জ্যারেড ব্ল্যাককে অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেভিন হার্ট আর চালক ছাড়া তৃতীয় আরও একজন ব্যক্তি ছিল ওই গাড়িতে। তবে তিনি তেমন গুরুতর আঘাত পাননি। এই তৃতীয় ব্যক্তির নাম রেবেকা ব্রক্সারম্যান। তিনি চালক জ্যারেড ব্ল্যাকের বাগদত্তা।

কেভিন হার্টকে দেখা গেছে ‘থিংক লাইক আ ম্যান’, ‘রাইড অ্যালং’, ‘রাইড অ্যালং টু’, ‘দ্য সিক্রেট অব লাইফ অব পেটস’ ছবিতে। গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৯১তম অস্কার অনুষ্ঠান উপস্থাপনার কথা ছিল এই কৌতুক অভিনেতার। কিন্তু সমকামিতা নিয়ে বিদ্রূপাত্মক টুইট করায় অস্কার সঞ্চালনা থেকে বাদ পড়েন তিনি। যদিও পরে সেই টুইটের জন্য দুঃখপ্রকাশ করে ক্ষমা চান তিনি। কিন্তু হাতছাড়া হওয়া সুযোগ আর ফেরেনি।

হার্টের ব্যবস্থাপক এই দুর্ঘটনার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। কেভিন হার্টের আহত হওয়ার খবরটি প্রথম প্রকাশ করে টিএমজেড।

এদিকে কেভিন হার্টের দুর্ঘটনার খবর শুনে হলিউডের অনেক তারকা উদ্বেগ প্রকাশ করেছেন। ইনস্টাগ্রাম আর টুইটারে তাঁর সুস্থতা কামনা করে বার্তা দিয়েছেন ডুয়াইন ‘দ্য রক’ জনসন, ব্রায়ান ক্র্যানস্টন, টেরি ক্রুজসহ অনেকেই।