আবারও স্বপ্নভঙ্গ

আলিয়া ভাট
আলিয়া ভাট

বাজে খবর পিছু ছাড়ছে না আলিয়া ভাটের। বলিউড এই অভিনেত্রীর ফের স্বপ্নভঙ্গ হলো। এবার হাতছাড়া হয়ে গেল দক্ষিণী ছবির বড় চরিত্র। ছবিটিতে নায়িকা হিসেবে অভিনয়ের কথা থাকলেও, তা নাকি শুধুই অতিথি চরিত্র!

কদিন আগেই সঞ্জয় লীলা বানসালির ইনশাআল্লাহ ছবিতে অভিনয়ের খবর বেরোয়। সঙ্গে থাকবেন সালমান খান। আলিয়ার খুশি দেখে কে। এই আনন্দে আমির খানকেই বলে দিলেন—তাঁর সঙ্গে ছবি করছেন না। একই সময়ে আমিরও তাঁকে ছবির প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু হঠাৎই বানসালির এই ছবি থেকে বেরিয়ে যান সালমান খান। ওদিকে আমিরকেও না করে দিয়েছেন। খানদের সঙ্গে আলিয়ার কাজ করার স্বপ্ন ভেঙে হলো খান খান। তবে গুঞ্জন, বানসালির ছবিতে আলিয়া নাকি সালমানের বদলে তাঁর প্রেমিক রণবীর কাপুরকে পেতে পারেন।

এই খবর বাসি হতেই নতুন খারাপ খবর হানা দিয়েছে আলিয়ার ঘরে। দক্ষিণের পরিচালক এসএস রাজমৌলীর ‘আরআরআর’ ছবিতে থাকবেন আলিয়া। তাও আবার দক্ষিণের দাপুটে অভিনেতা রামচরণের বিপরীতে। সে আশায়ও জল ঢালা হলো। এই ছবিতে আলিয়া থাকবেন কেবলই অতিথি চরিত্রে। ‘আরআরআর’ ছবিটি নিয়ে আলিয়ার উচ্ছ্বাস ছিল তুঙ্গে। কারণ, ছবিটির মাধ্যমে তাঁর দক্ষিণী ছবির জগতে অভিষেক হতে চলেছিল। তাও আবার রাজমৌলীর হাত ধরে। সঙ্গে থাকছেন রামচরণ। যেন সোনায় সোহাগা সুযোগ।

আলিয়া বেশ প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু বিধি বাম। এই ছবিতে খুব ছোট এক চরিত্রেই দেখা যাবে তাঁকে। এই চরিত্রটি করার দৌড়ে আলিয়ার প্রতিদ্বন্দ্বী ছিলেন পরিণীতি চোপড়া। পরিণীতি আগেই জানিয়েছিলেন, থাকছেন না তিনি।

বাহুবলী সিনেমার মতো ‘আরআরআর’ও বড় ক্যানভাসের ছবি। ছবিতে রামচরণ ছাড়াও দক্ষিণের আরেক নায়ক জুনিয়র এনটি রাও অভিনয় করছেন। শোনা গেছে, এই দুই নায়কের শুধু শুরুর দৃশ্যের জন্যই নাকি ৪০ কোটি রুপি ব্যয় করা হয়েছে! স্বাধীনতা সংগ্রামী অল্লুরি সীতারাম এবং কোমারাম ভীমের কাহিনি নিয়ে তৈরি হচ্ছে ছবিটি। ছবিতে অল্লুরি সীতারামের চরিত্রে রামচরণ এবং কোমারাম ভীমের ভূমিকায় জুনিয়র এনটি রাওকে দেখা যাবে। তামিল ও তেলেগু ভাষায় নির্মিত ছবিটি মালয়ালাম ও হিন্দি ভাষায় ডাবিং করা হবে।