'অবতারে' নতুন রূপে মাহি

‘অবতারে’ নতুন রূপে দেখা যাবে চিত্রনায়িকা মাহিকে
‘অবতারে’ নতুন রূপে দেখা যাবে চিত্রনায়িকা মাহিকে

‘তোর সাথে মোর একটু সময়, যেন স্বর্গ বাস/ ছোঁয়াতে তোর মন খুঁজে পায়, সুখের পূর্বাভাস।’ ইউটিউবে গানটা শুনে, দেখে একটু অন্য রকম লাগল। গানটির শিরোনাম ‘আসমানি পিরিত’। গানের ভিডিও চিত্রে দেখা গেল চিত্রনায়িকা মাহিয়া মাহিকে। এটি মাহি অভিনীত ‘অবতার’ ছবির গান। ছবিটি মুক্তি পাচ্ছে ১৩ সেপ্টেম্বর । মুক্তি সামনে রেখে প্রকাশ পেয়েছে সিনেমাটির গান ‘আসমানি পিরিত’। বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে।

মুক্তির পর ‘আসমানি পিরিত’গানটি আলোচনায় এসেছে। আর মুক্তির আগেই ‘অবতার’ ছবিটি নানা কারণে আলোচনায় ছিল। মাহমুদ হাসান শিকদারের পরিচালনায় ২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’-এর চিত্রধারণ শুরু হয়। টানা এক বছর কাজ হয়ে চিত্রধারণ শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। গত এপ্রিলে সেন্সর বোর্ড ছাড়পত্র দেয় ছবিটিকে। মাঝে বেশ কয়েবার ছবিটি ছবিটি মুক্তি পাবে পাবে করেও শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, ‘গত ঈদুল ফিতরে “অবতার” মুক্তির পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেই সময় গুছিয়ে উঠতে পারিনি। ভালো সময়ের অপেক্ষায় ছিলাম। সেই অনুযায়ী ১৩ সেপ্টেম্বর ছবিটির মুক্তি চূড়ান্ত করেছি।’

‘অবতার’ মুক্তি পাবে ১৩ সেপ্টেম্বর
‘অবতার’ মুক্তি পাবে ১৩ সেপ্টেম্বর

নায়ক-নায়িকা হিসেবে রুশো ও মাহিয়া মাহি পর্দা ভাগাভাগি করলেও ‘অবতার’ ছবিতে চিত্রনায়ক আমিন খানকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে বলে জানালেন পরিচালক। তাঁকে ঘিরেই গল্প এগিয়ে যায়। এ তথ্য দিয়ে ছবির পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, আমিন খান যে অনেক বড় অভিনেতা, ছবিতে তা দর্শক আবার দেখতে পাবেন। এ ছাড়া ছবিটিতে চিত্রনায়িকা মাহিকেও নতুন রূপে দেখা যাবে। ছবিটির প্রতিটি দৃশ্যে, গানে, নৃত্যে, ফাইটে নতুন নতুন চমক দিয়েছেন, যা দেখে দর্শক মুগ্ধ হবেন বলে আশা পরিচালকের।

মাহি
মাহি

সাগা এন্টারটেইনমেন্টের প্রযোজনা ও পরিবেশনায় ‘অবতার’ সিনেমায় আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, নবাগত জে এইচ রুশো প্রমুখ।

‘অবতার’ ছবির একটি দৃশ্য।
‘অবতার’ ছবির একটি দৃশ্য।

মানব সভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। আজ আমাদের সভ্যতা ভারসাম্যহীন, অসুস্থ, জীর্ণ। অশুভ শক্তির কালো ছায়ায় বিকলাঙ্গ। এখানে শিশুর খাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট শিশু ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবুও সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার। এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনি।