আজ 'ফাতমাগুল'-এর শততম পর্ব

দীপ্ত টিভিতে আজ আজ সোমবার প্রচারিত হবে ‘ফাতমাগুল’র ১০০ তম পর্ব। ছবি: দীপ্ত টিভির সৌজন্যে
দীপ্ত টিভিতে আজ আজ সোমবার প্রচারিত হবে ‘ফাতমাগুল’র ১০০ তম পর্ব। ছবি: দীপ্ত টিভির সৌজন্যে

তুরস্কের একটি ছোট্ট গ্রাম ইলিদরের মেয়ে ফাতমাগুল। পারিবারিক জটিলতায় ফাতমাগুলের ওপর চলে অত্যাচার। অবশেষে গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমায় মেয়েটি। এমনই গল্প নিয়ে তৈরি ধারাবাহিক ‘ফাতমাগুল’। ‘সুলতান সুলেমান’-এর পর বাংলাদেশে জনপ্রিয় বিদেশি ধারাবাহিক ‘ফাতমাগুল’। দীপ্ত টিভির জনপ্রিয় এ সিরিজটি ১০০তম পর্বে প্রচার হতে যাচ্ছে আজ সোমবার, ৯ সেপ্টেম্বর। আজ সন্ধ্যা ৬টায় ও রাত ৯টা ৩০ মিনিটে এটি দেখানো হবে। ‘ফাতমাগুল’–এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ব্যারান সায়াত। সিরিজটি পরিচালনা করেছেন হিলাল সারাল।

এর গল্প এমন: সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইলিদর। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল। গুল মানে গোলাপ। বাবা মা আদর করে ফুলের নামে নাম রাখলেও মেয়েটির জীবনে আর কোথাও ছিল না ফুলেল কোমলতার ছোঁয়া। সহজ–সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবি মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। তার চিন্তা, ছোট্টবেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনি হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উন্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান। এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! শুরু হয় ফাতমার অন্য রকম অধ্যায়।

ফাতমাগুল কেতাঞ্জি চরিত্রে অভিনয় করেছেন ব্যারান সায়াত। কেরিম ইলগায চরিত্রে আছেন এঙ্গিন আকুইরেক। বাংলায় ডাবিংকৃত এ ধারাবাহিক শনি থেকে শুক্রবার সন্ধ্যা ৬টায় ও রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হয়।