বাংলাদেশের আতিকুরের সঙ্গে অনুপম খেরের 'কাভি কাভি'

নিউইয়র্কে অনুপম খের। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে
নিউইয়র্কে অনুপম খের। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে

নিউইয়র্ক নগরের প্রাণকেন্দ্র ম্যানহাটনের ব্যস্ত সড়ক। তখন সন্ধ্যা। বাতি জ্বালিয়ে ছুটছে গাড়ি। এমন পরিবেশে দুজন পুরুষ গাইছেন বলিউডের খুব চেনা গানটি, ‘কাভি কাভি মেরে দিল মে ইয়ে খেয়াল আতা হ্যায়...’। একজন মানুষ চেনা, বলিউডের জনপ্রিয় মুখ অনুপম খের। অন্যজন বাংলাদেশের তরুণ, আতিকুর রহমান।

৫৮ সেকেন্ডের ভিডিও চিত্রটি নিজের টুইটারে শেয়ার করেছেন অনুপম খের নিজেই। ভিডিওতে তিনি সবার উদ্দেশে ‘বন্ধু’ আতিকুর রহমানকে পরিচয় করিয়ে দেন। ‘নিউইয়র্কে সাক্ষাৎ’ শিরোনাম দিয়ে সে ভিডিওর পাশে অনুপম খের লিখেছেন, আতিকুর রহমান আমার উবার চালক। বাংলাদেশে বাড়ি। তিনি হিন্দি চলচ্চিত্রের গান পছন্দ করেন। আমাকে নামিয়ে দেওয়ার পর নিউইয়র্কের রাস্তায় তিনি একটি অদ্ভুত আবদার করেন। জানান, অমিতাভ তাঁর প্রিয় শিল্পী, আমি যেন অমিতাভের একটি গান শোনাই। তাঁকে খুশি করতে পেরে আমার ভালো লাগছে।’

ভিডিও চিত্রে দেখা যায়, দুজনে মিলে একসঙ্গে ‘কাভি কাভি’ গানের কয়েকটি লাইন খালি কণ্ঠে গাইছেন। অনুপম খেরের মানবিক আচরণে শুধু ওই উবার চালক নন, অনুপমের ভক্তরাও যারপরনাই খুশি। ইতিবাচক মন্তব্য করে তাঁরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনুপম খেরকে। এই ভিডিও এখন ভাইরাল।

নিউইয়র্কের ম্যানহাটনে অনুপম খের ও আতিকুর রহমান। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে
নিউইয়র্কের ম্যানহাটনে অনুপম খের ও আতিকুর রহমান। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে

কৌতুক, খল অভিনেতা, বিত্তশালী বাবা কিংবা রাজনীতিবিদ—কত বিচিত্র চরিত্রে দেখা গেছে বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খেরকে। টেকো মাথার লোকটা শুধু অভিনয়ের গুণ দিয়ে বারবার আলোচনায় এসেছেন। নানা রকম সামাজিক কাজ তিনি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে শেয়ার করেন। কখনো নিজের মায়ের ভিডিও শেয়ার করেন তো আবার কখনো রাস্তার অনাথ বাচ্চাদের নিয়ে রেস্তোরাঁয় গিয়ে ভিডিও করে শেয়ার করেন। যেখানে যা মজার বা ভালো কিছু তিনি দেখেন, নিজের মুঠোফোনের ক্যামেরায় তা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সে তালিকায় এবার যোগ হলো বাংলাদেশের নাগরিক নিউইয়র্কের উবার চালক আতিকুর রহমানকে পাশে রেখে করা ভিডিও।

নিজের ইনস্টাগ্রামে ছবি দিয়ে জীবনের গল্পটা বললেন অনুপম খের। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে
নিজের ইনস্টাগ্রামে ছবি দিয়ে জীবনের গল্পটা বললেন অনুপম খের। ছবি: অনুপম খেরের ইনস্টাগ্রাম থেকে

এর আগে ম্যানহাটনের রাস্তায় আরও বেশ কিছু ছবি শেয়ার করেন নিজের টুইটারে অ্যাকাউন্টে। একটি ছবিতে দেখা যায় ফুটপাতে হেঁটে বেড়াচ্ছেন দুই বন্ধু অনুপম খের ও ঋষি কাপুর। আরেকটি ভিডিওতে দেখা যায়, বন্ধু ঋষি কাপুরকে বিদায় জানাচ্ছেন একটি হলুদ ট্যাক্সির সামনে।

গত মাসে ইনস্টগ্রামে নিজের একটি ছবি শেয়ার করে জীবনে গল্প বলেছেন। সেখানে তিনি জানিয়েছেন, অভিনয়জীবনের শুরুটা নিদারুণ সংগ্রামের ছিল। অর্থের অভাব ছিল, থাকার জায়গা ছিল না। এমনও অনেক রাত গেছে তাঁর, সমুদ্রের তীরে সৈকতের বালুতে এবং ট্রেন স্টেশনের প্ল্যাটফর্মে ঘুমাতে হয়েছে। মাকে মিথ্যা বলে ১০০ রুপি নিয়ে অডিশন দিতে গিয়েছিলেন। একেবারেই নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা মানুষ অনুপম খের। বাবা ছিলেন বন বিভাগের সাধারণ এক কেরানি। অনুপম খের এভাবেই ইনস্টাগ্রামে নিজেই জীবনসংগ্রামের কথা তুলে ধরেছেন।