আয়ুষ্মানের প্রেমে অসংখ্য পুরুষ

‘ড্রিমগার্লে’ আয়ুষ্মান খুরানা ছবি: আয়ুষ্মান খুরানার ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘ড্রিমগার্লে’ আয়ুষ্মান খুরানা ছবি: আয়ুষ্মান খুরানার ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউড পাড়ায় চলছে ‘ড্রিম গার্লে’র জ্বর। ট্রেলার, গান—সবকিছু মুক্তির সঙ্গে সঙ্গে হিট। প্রতিটি ছবির সঙ্গে জাতীয় পুরস্কারজয়ী আয়ুষ্মান খুরানা নিজেকে মেলে ধরেন ‘অন্য রকম’ সব চরিত্রে। এই যেমন আসছে ‘ড্রিম গার্লে’ তাঁর একটা চরিত্রের নাম ‘পূজা’। হ্যাঁ, পূজা। এই ছবিতে দেখা যাবে লোকেশরূপী আয়ুষ্মান খুরানা পূজা পরিচয়ে মেয়েদের গলায় পুরুষদের সঙ্গে ফোনে কথা বলেন। সেই স্বর শুনে তো পুরুষেরা পূজার প্রেমে পাগল!

সম্প্রতি বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে আয়ুষ্মান খুরানা বললেন তাঁর পূজা হওয়ার গল্প। এই ছবিতেই তাঁকে দেখা গেছে মঞ্চের ওপর সীতা চরিত্র করতে। কেন, ‘ড্রিমগার্ল’ ছবির বিশেষত্ব কী?
আয়ুষ্মান খুরানা জানিয়েছেন, ছবিটি দর্শকদের একেবারে আদিতে ফিরিয়ে নিয়ে যায়। পৌরাণিক গল্প আর ঐতিহাসিক মিথের কাছে।

তিনি বলেন, ‘এই ছবির গল্প আমাদের শিকড়ের কাছে ফিরিয়ে নিয়ে যায়। সেই সময়ে যখন গ্রামে রামলীলা হতো, আর পুরুষেরাই নারীদের চরিত্রে অভিনয় করতেন। সে রকম একজন পুরুষের গল্প “ড্রিম গার্ল”। এই ছেলেটা মেয়েদের চরিত্রে অভিনয় করে বলে তার বাবা মোটেও খুশি নন। কিন্তু নারী আর পুরুষ উভয়ের গলায়ই চমৎকার কথা বলতে পারা একটা বড় গুণ। তাই সে তার প্রতিভা কাজে লাগাতে কল সেন্টারে কাজ করে। আর অসংখ্য পুরুষ তার প্রেমে পড়ে যায়।’

তারপর লোকেশ পূজা হয়ে সেই সব পরিস্থিতির মোকাবিলা করে আর এগিয়ে নিয়ে যায় গল্প। লোকেশ একই সঙ্গে নারী আর পুরুষ। তাঁর প্রেমিকার নাম ডলি। আবার অসংখ্য পুরুষ তার ‘পূজা’ সত্তার প্রেমে পড়ে। এই ডলি চরিত্রে দেখা যাবে বলিউডে প্রায় এক দশক সংগ্রামের পর ডানা মেলতে শুরু করা নুসরাত বারুচাকে।

ক্যারিয়ারের একেবারে শুরু থেকে আয়ুষ্মান খুরানা হেঁটেছেন ভিন্নপথে। সালমান খান বলেছিলেন, সমালোচকেরা প্রশংসা করলে নাকি তিনি ভয় পান। কারণ সেই ছবি দর্শক পছন্দ করে না। বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। কিন্তু আয়ুষ্মান খুরানার ছবিগুলো সমালোচক ও দর্শক—সবাই সাদরে গ্রহণ করেছেন। শিল্প এবং বাণিজ্য দুই ক্ষেত্রেই ভালো নম্বর পেয়ে পাস করেছে আয়ুষ্মানের ছবি। তাই এই খুরানাকে বলা হচ্ছে বলিউডের পরবর্তী ‘খান’।

ইউটিউবে ড্রিম গার্ল ছবির ট্রেলার দেখা হয়েছে প্রায় তিন কোটিবার। রাজ রাজ শান্দিলিয়া পরিচালিত, একতা কাপুর, শুভা কাপুর ও আশীষ সিং প্রযোজিত ছবিটি মুক্তির আর মাত্র আট দিন বাকি। ১৯ সেপ্টেম্বর শেষ হবে এই ছবিটি দেখার অপেক্ষার পালা।