ভক্তদের কাছে তারকা তারকাই: মিম

বিদ্যা সিনহা মিম। ছবি: প্রথম আলো
বিদ্যা সিনহা মিম। ছবি: প্রথম আলো

এ মাসেই মুক্তি পাচ্ছে ‘সাপলুডু’। এই ছবির নায়িকা বিদ্যা সিনহা মিম। প্রসাধনপণ্য লাক্সের পণ্যদূত হিসেবে সম্প্রতি তাঁকে দেখা গেছে একটি বিজ্ঞাপনচিত্রে। নতুন ছবি ‘পরান’-এর শুটিং সেট থেকে এসব নিয়ে কথা বললেন এই অভিনয়শিল্পী।

কোথায় আছেন, কী নিয়ে ব্যস্ত?

পরান ছবির শুটিং। যেকোনো মুহূর্তে দৃশ্যধারণের ডাক পড়বে।

সেট থেকেই ছবির সাজপোশাক পরা ছবি আপলোড করছেন? পরিচালকের বারণ নেই?

না, বারণ নেই। কারণ, ছবিটা শিগগির মুক্তি পাবে। এক লটেই কাজ শেষ হয়ে যাবে। সুতরাং দর্শকেরা একটা ঝলক দেখলে ক্ষতি নেই। তা ছাড়া যেখানে শুটিং চলছে, সেখানে অনেক লোক। অনেকেই আসছেন, সেলফি তুলছেন। সেগুলো আপলোড হয়ে যাচ্ছে। আমি একাই ছবি আপলোড করছি, সেটা ভাববেন না।

সামাজিক যোগাযোগমাধ্যম ছিল না যখন, তখন নায়িকারা ছবি আপলোড করতেন না। এখন করছেন। এতে স্টার দূরের রহস্যময় মানুষ আর থাকছেন না? আপনার কি মত?
আগের দিনে ভিউকার্ড ছিল। লোকজন সেগুলো সংগ্রহ করত। এখন দিন বদলেছে, হাতের মুঠোয় ফোন। ছবি ডাউনলোড করে সেখানে রেখে দেয়। ভক্তদের কাছে তারকা তারকাই।

লাক্সের থিমেটিক টিভিসিতে কাজ করে কেমন লাগল?
লাক্স বাংলাদেশের সবচেয়ে আইকনিক ব্র্যান্ড। আগে শমী কায়সার, বিপাশা হায়াত, অপি করিম, সাদিয়া ইসলাম মৌ, আফসানা মিমি আপুদের মতো লেজেন্ডরা এর মডেল হয়েছিলেন। তারকাদের প্রায় সবারই লাক্সের টিভিসিতে কাজ করার স্বপ্ন থাকে। খুব নার্ভাস লেগেছিল, কিন্তু চেষ্টা করেছি নিজের সর্বোচ্চটা দেওয়ার।

ভারতে যে বিজ্ঞাপন দীপিকা পাড়ুকোন করেছেন, বাংলাদেশে সেটা আপনি করলেন। এটা কোনো বাড়তি আনন্দ দিয়েছে আপনাকে?
এটা আমার জন্য বড় একটা প্রাপ্তি। এ বিজ্ঞাপন যখন আমাদের দেশে হচ্ছে, তখন আমাদের টার্গেট ছিল, বিজ্ঞাপনটা যেন ভারতের চেয়ে সুন্দর হয়। প্রচারের পর সাড়া পেয়ে মনে হচ্ছে, আমরা পেরেছি।

যখন শুটিং থাকে না, তখন নিজেকে সময় দেন কীভাবে?
জিম করতে খুব ভালো লাগে। কখনো বই পড়ি, মুভি দেখি।

শেষ তিন প্রশ্ন
প্রথম পছন্দ সিনেমা, না বিজ্ঞাপন?
সিনেমা। তবে বিজ্ঞাপনও ভালো লাগে, এতে সময় কম লাগে।

কোন হিরোর সঙ্গে কাজ করতে বেশি ভালো লাগে?
সব হিরোর সঙ্গেই আমি কমফোর্টেবল।

হলিউডের কার সঙ্গে কাজ করার ইচ্ছা আছে?
অনেকের সঙ্গেই কাজ করতে মন চায়।