বৃষ্টিস্নাত জয়াদের 'রবিবার'

রবিবার ছবির শুটিংয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান। ছবি: সংগৃহীত
রবিবার ছবির শুটিংয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের কলকাতা। তার অদূরে মুকুন্দপুরে রবিবার ছবির শুটিং শুরু হওয়ার কথা। জায়গাটা অভিনেত্রী জয়া আহসানের বাসার কাছেই। কিন্তু বৃষ্টি সেই পরিকল্পনা এলোমেলো করে দিয়েছিল। শুরুতেই বৃষ্টিস্নাত হলো জয়াদের রবিবার। পরে অবশ্য শুটিং শুরু করা গেছে। ক্যামেরার সামনে এসে দাঁড়িয়েছে সায়নি ও অসিমাভ। রবিবার ছবির মাধ্যমে প্রথমবারের মতো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধছেন বাংলাদেশের জয়া আহসান।

সম্প্রতি কলকাতায় আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে রবিবার ছবির পোস্টার। সে খবর ইতিমধ্যে জেনে গেছেন জয়া আহসানের ভক্তরা। সম্প্রতি এই অভিনেত্রী প্রথম আলোকে জানালেন বুম্বাদার সঙ্গে অভিনয় করার অনুভূতি। পশ্চিমবঙ্গ থেকে জয়া আহসান বলেন, ‘এটা আমার জন্য পরম আনন্দের একটা ঘটনা। ভারতে কাজ করতে গিয়ে নানা সময়ে বুম্বাদার সঙ্গে দেখাসাক্ষাৎ হয়েছে। খুব স্নেহ করেন তিনি আমাকে। তাঁর সঙ্গে কাজ করার অনুভূতি অন্য রকম।’

রবিবার ছবির গল্পটা সম্পর্ক নিয়ে। তবে প্রেমের গল্প একে বলা যাবে না। এ ছবির গল্পটা এমন, দর্শকেরা সেটা কল্পনাও করতে পারবেন না। সম্পর্কের গল্পগুলো যেভাবে এগোয়, এই গল্প সেভাবে এগোবে না।

ময়ূরাক্ষী নামে একটি ছবি নির্মাণ করেছিলেন পশ্চিমবঙ্গের পরিচালক অতনু ঘোষ। ভীষণ প্রশংসা কুড়ায় ছবিটি। এমনকি ২০১৭ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার জিতে নেয়। এ বছর তিনি শেষ করেছেন সেই ছবির দ্বিতীয় কিস্তি বিনিসুতোয়। সেখানেই প্রথমবার জয়াকে নিয়ে কাজ করেন অতনু। আর এ ছবির কাজ করতে গিয়েই সিদ্ধান্ত নিয়ে ফেলেন, তৃতীয় কিস্তি, অর্থাৎ রবিবার ছবিতেও জয়াকে নিয়ে কাজ করবেন তিনি।

রবিবার-এর শুটিং হচ্ছে কলকাতার বিভিন্ন লোকেশনে। বিনিসুতোয় ছবিতে জয়া কাজ করেছেন ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে। এ ছাড়া কলকাতায় চলছে জয়ার আরও একটি ছবি ভূতপরীর শুটিং।