ফিরছেন প্রীতি

প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

প্রীতি জিনতার ভক্তদের জন্য সুখবর। বড় পর্দায় ফিরছেন তিনি। তবে ছবির নাম এখনো ঠিক হয়নি। ডেকান ক্রনিকলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ছবিটি প্রযোজনা করবেন আশুতোষ গোয়ারিকর। তাঁর দীর্ঘদিনের সহকারী নির্মাণ করবেন ছবিটি। আর এই ছবিতে ৪৪ বছর বয়সী প্রীতি জিনতাকে দেখা যাবে পরেশ রাওয়ালের ছেলের বউয়ের চরিত্রে।

এই ছবিতে ৬৪ বছর বয়সী বলিউড অভিনেতা পরেশ রাওয়ালকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। হ্যাঁ, এ যেন একের ভেতর দুই। এই ছবিটি মূলত কমেডি ধারার। বাড়ির বউ আর শ্বশুরের সম্পর্ক এই ছবির মূল উপজীব্য। তবে দ্বৈত চরিত্রে পরেশ রাওয়াল এবারই প্রথম নন।

প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউডে পরেশ রাওয়ালের ৩৫ বছরের পথচলা। এই দীর্ঘ অভিনয়জীবনে দ্বৈত চরিত্রে অভিনয় করার অভিজ্ঞতা আছে তাঁর। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘আন্দাজ আপনা আপনা’ ছবিতে তাঁর শ্যাম গোপাল আর রাম গোপাল চরিত্র দুটি দর্শক মনে রাখতে বাধ্য। এই ছবিতেও তাঁকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। একটা তো প্রীতি জিনতার শ্বশুরের চরিত্রে। তবে আরেকটা চরিত্র কী তা জানা যায়নি।

অন্যদিকে, প্রীতি জিনতাকে সর্বশেষ দেখা গেছে ‘ভাইয়াজি সুপারহিট’ ছবিতে। কিন্তু ছবিটি আশানুরূপ ব্যবসা করতে পারেনি। ডেকান ক্রনিকলকে দেওয়া এক সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র বলে, প্রীতির কমেডি সেন্স খুব ভালো। ‘ভাইয়াজি সুপারহিট’ কিন্তু ভালো ছবি। ছবিটির প্রচারণা ও বিপণন ঠিকমতো হয়নি। প্রীতির সর্বশেষ দুটো ছবির কোনটিই সঠিক সময়ে মুক্তি দেওয়া হয়নি। দেরি হওয়ার কারণে অনেক মানুষের কাছে পৌঁছাতে পারেনি ছবি দুটো। আশা করা যায়, এবার ভালো ছবির সঙ্গে সেই ছবির ভালো বিপণনও হবে। আর ঠিক সময়ে মুক্তি দেওয়া হবে।’

প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
প্রীতি জিনতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

২০১৬ সালে মার্কিন ব্যবসায়ী ও আইপিএলে প্রীতির সঙ্গী জিন গুডএনাফের সঙ্গে বিয়ের পর এটিই তাঁর মুক্তিপ্রাপ্ত একমাত্র ছবি। এর আগে প্রীতি জিনতাকে দেখা গেছে ‘ইশক ইন প্যারিস’ ছবিতে। শুধু অভিনয়ই করেননি, এই ছবির অন্যতম প্রযোজকও তিনি। শুটিংয়ে ছবির পরিচালক প্রেম রাজ ক্যানসারে আক্রান্ত হন। এ কারণে শুটিং শেষ করতে দেরি হয়ে যায়। পিছিয়ে যায় মুক্তির তারিখ। ২০১৩ সালের ২৪ মে ছবিটি মুক্তি পায়।

প্রীতি জিনতার নতুন ছবিটি পরিচালনা করবেন বলিউডের জনপ্রিয় পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পী আশুতোষ গোয়ারিকরের সহকারী। এই ছবি দিয়েই তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। জানা গেছে, ছবিটির শুটিং হবে মুম্বাইয়ে।