সালমান, আলিয়া আর বানসালির মধ্যে হচ্ছেটা কী

সঞ্জয় লীলা বানসালি, সালমান খান ও আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
সঞ্জয় লীলা বানসালি, সালমান খান ও আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউডের ‘ভাইজান’ সালমান খান প্রতিবছর ঈদে ভক্ত আর দর্শকদের উপহার দেন নতুন ছবি। এই যেমন সর্বশেষ ঈদুল ফিতরে তিনি হাজির হন ‘ভারত’ নিয়ে। পুরোনো প্রেমিকা আর এখন খুবই কাছের বন্ধু ক্যাটরিনা কাইফকে নিয়ে। আগামী ঈদে কোন ছবি মুক্তি পাবে ভাইজানের? বলিউড পাড়ায় কান পাতলে বোঝা যাবে, এটিই এখন অন্যতম আলোচনার বিষয়।

কথা ছিল, ২০২০ সালের ঈদুল ফিতরে মুক্তি পাবে সালমান খান অভিনীত ‘ইনশাল্লাহ’। ‘হাম দিল দে চুকে সনম’ ছবি তৈরির দুই দশক পর এই ছবি দিয়ে পরিচালক সঞ্জয় লীলা বানসালির সঙ্গে আবার কাজ করবেন সালমান খান। আর এই ছবিতে জুটি হবেন সালমান খান ও আলিয়া ভাট

কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে ‘ইনশাল্লাহ’ থেকে সরে দাঁড়িয়েছেন সালমান খান। এখন শোনা যাচ্ছে, এই ছবিতে সালমান খানের শূন্যস্থান পূরণ করবেন রণবীর কাপুর। তবে সেটি এখনো নিশ্চিত নয় বলে অনিশ্চিত হয়ে পড়েছে ‘ইনশাল্লাহ’র ভবিষ্যৎ। আপাতত এই ছবি নিয়ে একেবারেই ভাবছেন না পরিচালক। তবে তিনি আলিয়া ভাটকে হাতছাড়া করতে চান না। তাঁর সঙ্গে নাকি আরেকটি নতুন ছবির কাজ তিনি শুরু করবেন। এই ছবির নাম ‘গাঙ্গুবাই’।

‘দাবাং থ্রি’ ছবির কাজের ফাঁকে সাইয়ি মাঞ্জরেকর ও সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘দাবাং থ্রি’ ছবির কাজের ফাঁকে সাইয়ি মাঞ্জরেকর ও সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

খুব অল্প বয়সে যৌনপল্লিতে বিক্রি করে দেওয়া হয় মেয়েটিকে। কিন্তু সেখানে সবার সঙ্গে মিলেমিশে নিজের শক্ত অবস্থান গড়ে নেয় সে। গাঙ্গুবাই গত শতকে ষাটের দশকে কামাথিপুরার যৌনপল্লির সর্দারনি ছিলেন। বড় বড় গ্যাংস্টার ছিল তাঁর মক্কেল। তাই আন্ডারওয়ার্ল্ডের সব খবর রাখতেন তিনি। প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর সঙ্গে যৌনকর্মীদের অধিকার নিয়ে বৈঠক করেছেন। নেহরু নাকি ওই সময় গাঙ্গুবাইর কথা আর তাঁর নেতৃত্বগুণে মুগ্ধ হন।

শুরুতে ‘গাঙ্গুবাই’ চরিত্রে অভিনয় করার কথা ছিল প্রিয়াঙ্কা চোপড়ার। কিন্তু ই-টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, আলিয়া ভাটকে নিয়ে ছবিটি করবেন সঞ্জয় লীলা বানসালি।

অন্যদিকে ফিল্মফেয়ার ডটকমে প্রকাশিত খবর অনুযায়ী, সালমান খান নাকি প্রভুদেবার পরিচালনায় আরও একটি ছবি করবেন। আর সেই ছবিটি মুক্তি পাবে আগামী ঈদুল ফিতরে। শুরুতে শোনা গেছে, ছবিটির নাম ‘রাধে’। কিন্তু সালমান খান নিজেই নিশ্চিত করেছেন, ‘রাধে’ নামের কোনো ছবি তিনি ঈদে মুক্তি দেবেন না। সালমান খান বলেন, ‘আমি আর প্রভুদেবা আরও একটি ছবি করছি, এটা সত্য। হ্যাঁ, এই ছবিটিই আগামী ঈদে মুক্তি দেওয়া হবে। তবে এই ছবির নাম “রাধে” নয়।’

‘ভারত’ ছবিতে ক্যাটরিনা কাইফকে নিয়ে কাজ করেন সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘ভারত’ ছবিতে ক্যাটরিনা কাইফকে নিয়ে কাজ করেন সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

আবার শোনা গেছে, আগামী বছর ঈদুল ফিতরে ‘কিক টু’ নিয়ে ফিরবেন সালমান খান। ‘কিক’ ছবির প্রথম কিস্তির মতো এই ছবিতে তাঁর সঙ্গে পর্দা ভাগ করবেন শ্রীলঙ্কার সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ। কিন্তু এ বিষয়ে কেউই নিশ্চিত করে কিছু বলেননি।

প্রভু দেবার পরিচালনায় সালমান খান ২০০৯ সালে সুপারহিট ছবি ‘ওয়ান্টেড’ করেন। আর প্রভু দেবা পরিচালিত ‘দাবাং থ্রি’ ছবির কাজ চলছে। এই ছবিতে সালমান পর্দা ভাগ করবেন সোনাক্ষী সিনহা, সাইয়ি মাঞ্জরেকর, আরবাজ খান ও কিচ্ছা সুদীপের সঙ্গে। ছবিটি ২০১৯ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাবে।