বাস্তবে 'টার্মিনেটর' হতে চান শোয়ার্জেনেগার

‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্যে আরনল্ড শোয়ার্জনেগার। ছবি: ইউটিউব থেকে নেওয়া
‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্যে আরনল্ড শোয়ার্জনেগার। ছবি: ইউটিউব থেকে নেওয়া

আরনল্ড শোয়ার্জেনেগার একজন অভিনেতা, পেশাদার বডিবিল্ডার। তাঁকে সবাই চেনে ‘টার্মিনেটর’ হিসেবে। আগামী ১ নভেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে ‘টার্মিনেটর’ সিরিজের নতুন ছবি ‘টার্মিনেটর: ডার্ক ফেইট’। বড় পর্দায় ‘টার্মিনেটর’ সিরিজের ছবিগুলোকে জনপ্রিয় করেছেন এই হলিউড তারকা, নাকি ‘টার্মিনেটর’ আরনল্ড শোয়ার্জেনেগারকে মেগা স্টার বানিয়েছে, তা নিয়ে রয়েছে অনেক বিতর্ক। তবে ডেকান ক্রনিকলের প্রতিবেদন থেকে জানা গেছে, পরিবেশ রক্ষার জন্য এবার বাস্তবে ‘টার্মিনেটর’ হতে চান তিনি।

তবে প্রথম ক্ষেত্রেই ভোট পড়েছে বেশি। বড় অংশ বলছে, ‘টার্মিনেটর’ না হয়েও তারকা হতে পারতেন আরনল্ড শোয়ার্জেনেগার, তবে তাঁকে ছাড়া ‘টার্মিনেটর’ হতো কি না, তা নিয়ে সন্দেহ অনেকের। তাই সেই টার্মিনেটরকে মানুষ যাতে ভুলে না যায়, তাই ৭২ বছর বয়সে এসেও ধুন্ধুমার মারামারি করেছেন তিনি। পিটিয়ে তক্তা বানিয়েছেন শত্রুদের। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সাবেক এই গভর্নর দীর্ঘদিন ধরে পরিবেশ রক্ষা আন্দোলনের সঙ্গে যুক্ত।

‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্য। ছবি: ইউটিউব থেকে নেওয়া
‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্য। ছবি: ইউটিউব থেকে নেওয়া

সম্প্রতি ‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির প্রচারণায় তিনি বলেন, ‘একসময় আমরা ভাবতাম, বিদ্যুৎ নাকি প্রাকৃতিক গ্যাস, কী ব্যবহার করে গাড়ি চালাব আমরা? মোটরযান চালানোর জন্য হাইড্রোজেন, গ্যাসোলিন বা ডিজেলকে বেছে নিলাম। কিন্তু আমার মনে হয়, আজ থেকে ১০০ বছর আগে ফিরে যাওয়ার যদি কোনো উপায় থাকে, তাহলে আমরা বিদ্যুৎ দিয়েই শুরু করব। তাহলে আজ পরিবেশের যতটা ক্ষতি হয়েছে, তা রক্ষা করা সম্ভব হতো।’

আরনল্ড শোয়ার্জেনেগার। ছবি: এএফপি
আরনল্ড শোয়ার্জেনেগার। ছবি: এএফপি

আরনল্ড শোয়ার্জেনেগার আরও বলেন, ‘বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কথা বলছি না, আমি কেবল পরিবেশদূষণের কথা বলছি। তাই আমি যদি সত্যি সত্যিই টার্মিনেটর হতে পারতাম, তাহলে টাইম মেশিনে করে অতীতে চলে যেতাম। মানুষকে পরিবেশদূষণ না করতে উদ্বুদ্ধ করতাম। একটা সবুজ ভবিষ্যৎ নির্মাণের জন্য কাজ করতাম। কেননা ইতিমধ্যে অনেক ক্ষতি হয়ে গেছে। এখান থেকে ঘুরে দাঁড়ানো সত্যিই কঠিন।’

‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবি পরিচালনা করেছেন টিম মিলার আর প্রযোজনা করেছেন জেমস ক্যামেরন ও ডেভিড ইলিসন। বরাবরের মতোই সারা কনরের চরিত্রে আরও একবার জ্বলে উঠবেন লিন্ডা হ্যামিলটন।