টেক্কা দিলেন শিল্পা

শিল্পা শেঠি কুন্দ্রা ছবি: ইনস্টাগ্রাম
শিল্পা শেঠি কুন্দ্রা ছবি: ইনস্টাগ্রাম

ফিটনেসের ক্ষেত্রে যেকোনো অষ্টাদশীকে চ্যালেঞ্জ করতে পারেন কে? তিনি আর কেউ নন। বলিউডের চির সবুজ অভিনেত্রী শিল্পা শেঠি কুন্দ্রা। এবার বলিউডের তরুণতম তারকাদেরও টেক্কা দিলেন এই তারকা। বলিউডের প্রথম অভিনেত্রী তিনি, যাঁর ইউটিউব চ্যানেলের দিকে তাকিয়ে থাকেন এক মিলিয়নের বেশি লোক।

এই মুহূর্তে ভারতের সবচেয়ে ফিট অভিনয়শিল্পীদের অন্যতম শিল্পা শেঠি। তবে ভোজনরসিক হিসেবেও সুনাম আছে তাঁর। তাঁর জীবনের মন্ত্র হলো ‘সুস্থ থাকো আনন্দে থাকো’। তবে না খেয়ে কেন? মাসকতক আগে ইউটিউবে তিনি শুরু করেছেন নিজের ওয়েলনেস চ্যানেল। এই চ্যানেল চালু করার মুখ্য উদ্দেশ্য ছিল খাদ্য, ওয়েলনেস ও স্বাস্থ্য সম্পর্কে সবাইকে সচেতন করা। এমনকি চ্যানেলে তিনি দেখিয়েছেন, কীভাবে মাত্র ১৫ মিনিটের কম সময়ে সুস্বাদু ও স্বাস্থ্যসম্মত খাবার তৈরি করা যায়। স্বাস্থ্যকর খাবার তৈরির সময় যাঁদের হাতে নেই, ফিট থাকতে জিমে যাওয়ার সময়ও যাঁদের নেই, তাঁদের কাছে চ্যানেলটি জনপ্রিয় হয়ে উঠেছে। শিল্পা সেখানে খাবারের রেসিপি শেখান। পুষ্টিবিদেরা যেসব খাবার থেকে এক মাইল দূরে থাকতে বলেন, সেসব খাবার খেয়েও কীভাবে ফিট থাকা যায়, সেগুলোই দেখান শিল্পা। স্মুদি, মিল্কশেক, স্যান্ডউইচ, পোলাও, বিরিয়ানি, পুডিংকে যাঁরা বিদায় জানিয়েছিলেন, তাঁদের মুখে হাসি ফুটিয়েছেন শিল্পা। পাশাপাশি দেখিয়েছেন সহজ যোগব্যায়াম। শুধু তা–ই নয়, ওজন কমানোর জন্য অনুসারীদের টার্গেট বেঁধে দেন তিনি।

গ্রাহকসংখ্যা মিলিয়ন ছাড়ানোয় খুব খুশি শিল্পা। তিনি বলেন, ‘আমার সব সময়ের প্রয়াস ছিল জীবনকে উপভোগ করার জন্য মানুষকে সচেতন করা। আমি ভীষণ আনন্দিত যে এক মিলিয়নের বেশি মানুষ এ অভিযানে আমার সঙ্গে যোগ দিয়েছেন। স্বাস্থ্যসম্মত খাবার ও ফিটনেসের ব্যাপারে মানুষকে সচেতন করে তুলতে আমি সফল। তবে এখানেই শেষ নয়। আমাকে আরও এগোতে হবে। আরও বেশিসংখ্যক মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে। ফিটনেস–সম্পর্কিত আরও নতুন নতুন পথ দেখাতে হবে।’
চ্যানেলেই শেষ নয়। দীর্ঘদিন পর আবার বড় পর্দায় ফিরছেন শিল্পা শেঠি। দুই থেকে তিনটি ছবির কাজ চালিয়ে যাচ্ছেন তিনি।