আনুশকার সঙ্গে প্রথম দর্শনে খুবই 'নার্ভাস' ছিলেন বিরাট

বিরাট কোহলি ও আনুশকা শর্মা ছবি: ইনস্টাগ্রাম
বিরাট কোহলি ও আনুশকা শর্মা ছবি: ইনস্টাগ্রাম

টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে সাতটি ডাবল সেঞ্চুরির গৌরব অর্জন করেছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপরীতে গতকাল পুনে টেস্টের ডাবল সেঞ্চুরির এই ইনিংসটি কিন্তু মনঃসংযোগ, ফিটনেস আর নিখুঁত শট বাছাইয়ের বিজ্ঞাপন হয়ে থাকবে।

কোহলির এই গৌরবের ভাগীদার স্ত্রী, বলিউড তারকা আনুশকা শর্মাও। তাই তো ইনস্টাগ্রাম হাতে তুলে কোহলির সেই মুহূর্তের একটা ছবি ইনস্টাগ্রামের স্টোরিতে শেয়ার করেছেন। ক্যাপশনে কিছু লেখেননি বটে। তবে ওপরে তিনটি ভালোবাসা চিহ্ন এঁকে দিয়েছেন। দিয়ে বুঝিয়েছেন, তাঁর জীবনসঙ্গীর গৌরবে তিনি গর্বিত। এই গৌরবের ওজন তো কম নয়। শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও পাকিস্তানের ইউনুস খানের পর তিনিই তৃতীয় ব্যক্তি, যিনি ছয়টি টেস্ট খেলুড়ে দেশের বিপরীতে ডাবল সেঞ্চুরি করার গৌরব অর্জন করলেন।

অধিনায়ক কোহলির ক্যারিয়ারের এই ৫০তম টেস্টটি তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকবে কয়েকটি কারণে। দেড় শ রান টপকে যাওয়ার পরই রেকর্ড বইয়ের একটি পাতায় কোহলির পেছনে দাঁড়াতে হয়েছে সেই বেঁটেমতো কিংবদন্তি সেই লোকটাকে, স্যার ডন ব্র্যাডম্যান! ক্রিকেট ইতিহাসের পাতায় বারবার নাম ওঠানো এই ভারতীয় অধিনায়ক সম্প্রতি বলিউড তারকা অনুশকা শর্মার সঙ্গে তাঁর প্রথম দেখা হওয়ার মুহূর্তের কথা শেয়ার করেছেন।

মার্কিন ক্রীড়া সাংবাদিক গ্রাহাম বেনসিঙ্গারকে দেওয়া এক সাক্ষাৎকারে কোহলি বলেন, আনুশকা শর্মার সঙ্গে প্রথম দেখা হওয়ার দিন তিনি নাকি খুবই ‘নার্ভাস’ ছিলেন। এখানে বলে রাখা ভালো, আনুশকার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। আর কোহলির ৫ ফুট ৯ ইঞ্চি। যখন প্রথম দেখা হলো, তখন নাকি কোহলি কী বলবেন, কী করবেন কিছুই বুঝতে না পেরে একটু মজা করার চেষ্টা করছিলেন। সে জন্য একটা জোক বলেন। কিন্তু বলেই বুঝলেন, তাঁর সেই জোক পুরো ফ্লপ।

ঘটনাটা কী ছিল? শুনুন বিরাট কোহলির মুখেই: ‘আমি প্রথম দেখাতেই একটা জোক বললাম। ভুল সময়ে, ভুল জায়গায়, ভুল জোক। আমি সেটে দাঁড়িয়ে ছিলাম। খুবই নার্ভাস, ভয় ভয় লাগছে। সে সেটে ঢুকল। আমার প্রথমেই মনে হলো, অনেক লম্বা। আমার চেয়ে লম্বা দেখাচ্ছিল ওকে। যখন পাশে এল, কিছু একটা তো বলতে হয়। বলে ফেললাম, এর চেয়ে উঁচু জুতা ছিল না? বিরক্ত হয়ে সে বলল, “এক্সকিউজ মি?” সে ভেবেছিল, আমার উচ্চতা বোধ হয় ছয় ফুটের বেশি। তাই উঁচু জুতা পরে এসেছিল। আমি তাড়াতাড়ি বললাম, আমি তো কেবল একটু মজা করলাম।’

সেদিনকার সেই আচরণকে খুবই বোকামি বলে স্বীকারও করেন কোহলি। তাঁর সেই বোকামির জন্যই এক মুহূর্তের জন্য একটা অস্বস্তিকর আবহ তৈরি হয়েছিল। কোহলি আরও বলেন, আনুশকাকে খুবই আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। অবশ্য কোহলির মতে, তাঁর নিয়মিত সেটে আসার অভ্যস্ততাই সেই আত্মবিশ্বাসের অন্যতম কারণ।

আনুশকা শর্মা এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নেটফ্লিক্সের জন্য ‘অরিজিনাল সিরিজ’ বানাবেন। একজন মধ্যবয়সী নারীকে ঘিরে গল্প, যিনি ঘটনাক্রমে একজন মাফিয়াকে খুন করে ফেলেন। অবশ্য, ‘জিরো’র পর নতুন কোনো সিনেমায় নাম লেখাননি আনুশকা। শোনা যাচ্ছে, শিগগির ফিরবেন চেনা বড় পর্দায়, পুলিশের বেশে।