ছাড়া পেয়েছেন হেলেন হান্ট

হেলেন হান্ট। ছবি: রয়টার্স
হেলেন হান্ট। ছবি: রয়টার্স

কয়েক সেকেন্ডের ঘটনা। স্থান, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস। স্থানীয় সময়, বুধবার বিকেল ৫টা। একটা কালো এসইউভি (স্পোর্টস ইউটিলিটি ভেহিকল) গাড়িকে উল্টে ফেলে দিল একটা সাদা গাড়ি। আর ওই কালো গাড়িতেই ছিলেন ৫৬ বছর বয়সী অস্কারজয়ী চলচ্চিত্র অভিনেত্রী, পরিচালক ও চিত্রনাট্যকার হেলেন হান্ট।

ইয়াহু নিউজ থেকে জানা গেছে, গাড়ির পেছনের আসনে বসেছিলেন হেলেন হান্ট। গাড়ি উল্টে যাওয়ায় তিনি আহত হন। দ্রুততম সময়ে তাঁকে সেডারস–সিনাই মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। প্রথমিক চিকিৎসা ও পরীক্ষার পর চিকিৎসক জানান, তিনি আশঙ্কামুক্ত। ইউএসএ টুডের প্রতিবেদন অনুযায়ী, গত বৃহস্পতিবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। বাড়ি ফিরেছেন হেলেন হান্ট।

পুলিশ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের মতে, গাড়িচালকদের কেউ মাদকাসক্ত ছিলেন না।

‘অ্যাজ গুড অ্যাজ ইট গেটস’ (১৯৯৭) চলচ্চিত্রে ক্যারল কনেলি চরিত্রটি হেলেন হান্টকে উপহার দিয়েছে সেরা অভিনেত্রী বিভাগে অস্কার। এনবিসি টেলিভিশনে প্রচারিত সিটকম ‘ম্যাড অ্যাবাউট ইউ’তে অভিনয় করে তিনি পরিচিতি পান। সিরিজটি ১৯৯২ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দীর্ঘ আট বছর ধরে প্রচারিত হয়।

তাঁর অন্য জনপ্রিয় চলচ্চিত্রগুলো হলো ‘টুইস্টার’ (১৯৯৬), ‘কাস্ট অ্যাওয়ে’ (২০০০), ‘হোয়াট ওমেন ওয়ান্ট’ (২০০০), ‘পে ইট ফরওয়ার্ড’ (২০০০), ‘ববি’ (২০০৬), ‘সোল সার্ফার’ (২০১১), ‘দ্য সেশনস’ (২০১২), ‘দ্য মিরাকল সিজন’ (২০১৮) ইত্যাদি।

হেলেন হান্ট অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘আই সি ইউ’। ছবিটি ‘সাউথ বাই সাউথওয়েস্ট’ চলচ্চিত্র উৎসবে ২০১৯ সালের ১১ মার্চ ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। আগামী ৬ ডিসেম্বর ছবিটি যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে।