সিনেপ্লেক্সের ভরসায় অনেক প্রযোজক এখনও ছবি বানাচ্ছেন

কেক কেটে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা উদ্বোধন করেন শিল্পী ও উদ্যোক্তারা। ছবি: শফিক আল মামুন
কেক কেটে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা উদ্বোধন করেন শিল্পী ও উদ্যোক্তারা। ছবি: শফিক আল মামুন

রাজধানীর মহাখালীতে চালু হলো নতুন মাল্টিপ্লেক্স। আজ শনিবার সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা। নতুন এই মাল্টিপ্লেক্স সাধারণ দর্শকদের জন্য রোববার উন্মুক্ত হবে।

শনিবার সন্ধ্যায় অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ তৃতীয় স্টার সিনেপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে চিত্রনায়ক শাকিব খান বলেন, দিন দিন আমাদের এখানে হল কমে যাচ্ছে, এই অবস্থায় সিনেপ্লেক্সে তৃতীয় শাখা মহাখালীতে যাত্রা শুরু করল, সিনেমার জন্য সুসংবাদ। তিনি বলেন, এখন কিছু প্রযোজক সিনেপ্লেক্সের কথা ভেবে গুণগত মানের সিনেমা তৈরির চেষ্টা করছেন। আমার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও ভালো মানের ছবি নির্মাণ করছি, যেগুলো সিনেপ্লেক্সে চলার উপযোগী।

এ সময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান জানান, নতুন এই সিনেপ্লেক্সে থাকছে তিন ক্যাটাগরির আসন বিন্যাস। রেগুলার চেয়ারের পাশাপাশি নতুন সংযোজন হচ্ছে লাউঞ্জর এবং সেমি রিক্লাইনার ক্যাটাগরি। বিলাসবহুল এসব ক্যাটাগরিতে দর্শকেরা আরও আরামদায়কভাবে সিনেমা উপভোগ করতে পারবেন। মাহবুব রহমান বলেন, ‘নতুন এই সিনেপ্লেক্স মহাখালী ও এর আশেপাশের দর্শকদের জন্য এটি নতুন মাত্রা যোগ করবে। পর্যায়ক্রমে ঢাকার মিরপুর, উত্তরা, পূর্বাচলসহ বিভিন্ন স্থানে আরও ২০টি মাল্টিপ্লেক্স এবং দেশব্যাপী ১০০টি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের। আগামী ডিসেম্বরের শেষে মিরপুর সনি সিনেমা হল সিনেপ্লেক্সে রূপান্তর করে সিনেপ্লেক্সের চতুর্থ শাখা চালু করা হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে ফ্যাশন শোতে অংশ নেন মডেল সাদিয়া ইসলাম মৌ, নায়ক ফেরদৌস। ছবি: প্রথম আলো
উদ্বোধনী অনুষ্ঠানে ফ্যাশন শোতে অংশ নেন মডেল সাদিয়া ইসলাম মৌ, নায়ক ফেরদৌস। ছবি: প্রথম আলো

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চিত্রনায়িকা রোজিনা, অভিনেতা তারিক আনাম খান, নায়ক ফেরদৌস, নিরব, পিয়া জান্নাতুলসহ শোবিজের অনেক তারকা। তার আগে বিশ্বরঙের আয়োজনে এক ফ্যাশন শোতে অংশ নেন সাদিয়া ইসলাম মৌ, ফেরদৌস, নিরব, তমা মির্জা, শিপন, সানজু জন প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শফিক আল মামুন
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শফিক আল মামুন

দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেওয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’। হলিউডের নতুন নতুন সব ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিতভাবে প্রদর্শিত হচ্ছে এখানে। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ড সিস্টেমসহ নানা অভিনবত্বের মধ্য দিয়ে সিনেমাপ্রেমীদের প্রিয় নাম হয়ে উঠেছে ‘স্টার সিনেপ্লেক্স’।