জাহ্নবী ছয় কেজি ওজন বাড়িয়েছিলেন

জাহ্নবী কাপুর ছবি: ইনস্টাগ্রাম
জাহ্নবী কাপুর ছবি: ইনস্টাগ্রাম

এখনো জীবনীভিত্তিক ছবির জোয়ার বলিউডে। গুঞ্জন সাক্সেনারূপে শিগগিরই পর্দায় আসছেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। ভারতীয় এই নারী বিমানচালককে পর্দায় তুলতে বেশ কসরত করতে হয়েছে জাহ্নবীকে। ছয় কেজি ওজন বাড়াতে হয়েছিল তাঁর।

ভারত ও জর্জিয়াতে ‘গুঞ্জন সাক্সেনা–দ্য কারগিল গার্ল’ ছবির শুটিং হয়েছে। সম্প্রতি শেষ হলো জাহ্নবী কাপুর ও অঙ্গদ বেদীর অংশের শুটিং। অঙ্গদকে এই ছবিতে জাহ্নবীর ভাইয়ের চরিত্রে দেখা যাবে। ছবিসংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, এই ছবির জন্য জাহ্নবীকে ছয় কেজি ওজন বাড়াতে হয়েছিল। এমনকি পেশিও বানাতে হয়েছিল বলিউডের এই নবাগতা নায়িকাকে। তাই দিনরাত এক করে নিজেকে গুঞ্জন হিসেবে তৈরি করার প্রস্তুতি নিয়েছিলেন জাহ্নবী। শুধু তা–ই নয়, জাহ্নবীকে বিমান চালানোর প্রশিক্ষণও নিতে হয়। অ্যাকশন দৃশ্যের জন্যও তাঁকে বিশেষ প্রশিক্ষণ নিতে হয়েছে।

ক্যারিয়ারের শুরুতেই এমন চরিত্রে অভিনয় করে দারুণ এক চ্যালেঞ্জ নিলেন জাহ্নবী কাপুর। অভিষেক ছবি ধড়ক–এ নিজেকে প্রমাণ করেছিলেন শ্রীদেবী–কন্যা। ভারতীয় বিমানবাহিনীর নারী বিমানচালক গুঞ্জনের জীবনের ওপর নির্মীয়মাণ এই ছবিতে অভিনয় করে নতুন ইতিহাসের সাক্ষী হচ্ছেন। ১৯৯৯ সালে কারগিল যুদ্ধক্ষেত্রে নারী বিমানচালক হিসেবে তিনি প্রথম প্রবেশ করেছিলেন।

ছবির নির্মাতারা গুঞ্জন সাক্সেনা-দ্য কারগিল গার্ল ছবির পোস্টার কয়েক মাস আগে প্রকাশ করেন। এই পোস্টারে জাহ্নবীকে বিমানচালকের বেশে দেখা গেছে। তাঁর এই লুক অনেকেই খুব পছন্দ করেছেন। বরুণ শর্মা পরিচালিত এই ছবিতে জাহ্নবীর বাবার চরিত্রে পংকজ ত্রিপাঠী ও মায়ের চরিত্রে নীনা গুপ্তাকে দেখা যাবে। ২০২০ সালের ১৩ মার্চ ছবিটি মুক্তি পাবে।