আবার ভাইরাল রানু

‘কমেডি স্টারস’ অনুষ্ঠানে রানু মণ্ডল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘কমেডি স্টারস’ অনুষ্ঠানে রানু মণ্ডল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

ভারতের নদিয়ার রানাঘাট স্টেশনের প্ল্যাটফর্মে বসে লতা মঙ্গেশকরের ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানটি গেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রাতারাতি আলোচিত হন রানু মণ্ডল। এরপর তাঁকে দিয়ে বলিউডের ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’ ছবিতে গান করিয়েছেন হিমেশ রেশামিয়া। এবার সামাজিক যোগাযোগমাধ্যমে আবার ভাইরাল হয়েছে রানু মণ্ডলের গান। নাম হয় ‘ভাইরাল সিঙ্গার রানু’।

কেরালার মালায়ালাম ভাষার টিভি চ্যানেল এশিয়ানেটের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান ‘কমেডি স্টারস’-এর দ্বিতীয় সিজন প্রচারিত হচ্ছে। জানা গেছে, এই রিয়েলিটি শোতে আমন্ত্রণ জানানো হয় রানু মণ্ডলকে। সেখানে সবার অনুরোধে তিনি গেয়েছেন শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’ ছবিতে লতা মঙ্গেশকরের গাওয়া খুব জনপ্রিয় গান ‘তুঝে দেখা তো ইয়ে জানা সনম’। ১৩ অক্টোবর রাত সাড়ে আটটায় প্রচারিত হয় অনুষ্ঠানটি। এরপর বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গানটির ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে।

‘কমেডি স্টারস’ অনুষ্ঠানে রানু মণ্ডল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘কমেডি স্টারস’ অনুষ্ঠানে রানু মণ্ডল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

এখন রানু মণ্ডল ভারতের সংবাদমাধ্যমগুলোতে খুব আলোচিত একজন নারী। গত আগস্ট মাসে প্রথম যেদিন বেগোপাড়ায় মাসির বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন, সেদিন রানু মণ্ডল বলেছিলেন, ‘কেউ লেখাপড়া শেখায়নি আমায়, গানও শেখায়নি। কেউই তো কিছু করেনি। নিজের চেষ্টায় রেডিও আর টেপ রেকর্ডার থেকে গান শিখেছি। পরে একটা অর্কেস্ট্রা দলের সঙ্গে অনুষ্ঠান করেছি।’ এরপর লাজুক রানু মণ্ডল বলেছেন, ‘সবাই বলে, আমি ভালো গান গাই। সবাই খুশি হলে আমিও খুশি।’

এই কদিনে একেবারে পাল্টে গেছে রানু মণ্ডলের জীবন। এরই মধ্যে তিনি হিমেশ রেশামিয়ার সঙ্গে বলিউডের ছবিতে প্লেব্যাক করেছেন। পূজা উপলক্ষে বিভিন্ন পূজা প্যান্ডেলের থিম সং গেয়েছেন। তাঁকে দেখা যাচ্ছে টিভি চ্যানেলগুলোর জনপ্রিয় রিয়েলিটি শোতে। ভারতে বিভিন্ন অঞ্চলে মঞ্চে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে তাঁকে। তিনি সেখানে যাচ্ছেন, সবাইকে গান শোনাচ্ছেন। এখন তিনি অনেক পরিণত আর চমৎকার চমৎকার কথা বলেন।

তবে মাঝেমধ্যে না বুঝে মন্তব্য করে বিতর্কেও জড়িয়েছেন। এই যেমন, যে অতীন্দ্র নিজের মোবাইল ফোনে তাঁর গান রেকর্ড করে ফেসবুকে দিয়ে তাঁকে রাতারাতি আলোচনায় নিয়ে আসেন, সেই অতীন্দ্রকেই বলেছেন ‘ভগবানের চাকর’। পরিচিত হওয়ার পর অনেক নারী এখন তাঁকে জড়িয়ে ধরেন। সেই তাঁদের ব্যাপারে রানু মণ্ডল বললেন, ‘দুর্গন্ধ গায়ে অনেকেই জড়িয়ে ধরেন, আমার সেটা ঘেন্না লাগে।’ তাঁর এসব মন্তব্য নিয়ে হয়েছে অনেক সমালোচনা। কিন্তু এরপরও যখন তাঁর গাওয়া গানের কোনো ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আসে, মুহূর্তেই তা ভাইরাল হয়।