আমার নামে আবার ভুয়া পেজ সরব হয়েছে: ন্যান্সি

নাজমুন মুনিরা ন্যান্‌সি। ছবি: ফেসবুক থেকে
নাজমুন মুনিরা ন্যান্‌সি। ছবি: ফেসবুক থেকে

‘আমার নামে আবারও আরেকটি ভুয়া পেজ বেশ সরব হয়েছে। আবার তার ১৩ হাজার ফলোয়ারও আছে! আপনাদের আবারও বলছি এই পেজ ব্যতীত আমার আর অন্য কোনো পেজ নেই, এমনকি কোনো ফেসবুক আইডিও নেই। এখন আপনাদের সিদ্ধান্ত আপনারা এসব ভুয়া পেজ ফলো করবেন, নাকি রিপোর্ট করবেন। ভালো থাকবেন সবাই।’

নিজের ফেসবুক পেজে এমনটাই লিখেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি। সম্প্রতি তিনি অস্ট্রেলিয়ায় ১৮ দিনের সফর শেষে দেশে ফিরেছেন। এই সফরটিকে নিজের জীবনের স্মরণীয় সফর বলে মন্তব্য করেন ন্যান্‌সি। কেননা, এবারই প্রথম মেয়েকে নিয়ে দেশের বাইরে গাইতে গিয়েছিলেন। মা–মেয়ে এক মঞ্চে গান করেছেন।

আজ সোমবার বিকেলে কথা হয় ন্যান্‌সির সঙ্গে। জানালেন, সিডনি, ব্রিসবেন ও মেলবোর্নে কনসার্ট করেছেন তিনি। একটি কনসার্টে মেয়ে মার্জিয়া বুশরা রোদেলাও গান করেছে। বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার পাশাপাশি মা ও মেয়ে ঘুরেও বেড়িয়েছেন বিভিন্ন স্থানে। দেশে ফিরে খানিক বিশ্রামে রয়েছেন তাঁরা। তবে শিগগিরই কাজে ফিরবেন।

এ সফর প্রসঙ্গে তিনি বলেন, ‘১৮ দিনের সফর ছিল। কখন যে সময়টা চলে গেল বুঝতেই পারিনি। মা-মেয়ে মিলে গান করেছি। একসঙ্গে ঘুরে বেড়িয়েছি। অন্য রকম একটা সময় পার করেছি আমরা। আর তিনটি কনসার্টই খুব ভালো হয়েছে। অস্ট্রেলিয়ায় প্রবাসী শ্রোতাদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি। বলতে গেলে এ অভিজ্ঞতা অন্য রকম। অনেক দিন মনে থাকবে সফরটি।’

ন্যান্‌সি তাঁর ফেসবুক পেজে ‘নাজমুন মুনিরা ন্যান্‌সি ড্রিম’(Nazmun Munira Nancy Dream) নামের একটি পেজের শেয়ার দিয়ে জানিয়েছেন এটি ভুয়া পেজ। এ প্রসঙ্গে তিনি বলেন, ভুয়া ফেসবুকের যন্ত্রণায় ব্যক্তিগত আইডিটি তিনি নিষ্ক্রিয় করেছেন। শুধু একটি পেজ আছে। কিন্তু দেখা যাচ্ছে বেশ কিছু পেজ ইতিমধ্যে চালু হয়েছে। যেসব পেজ থেকে মাঝেমধ্যে এমন সব বিষয় শেয়ার করা হয়, বিব্রতকর অবস্থায় পড়তে হয়। মাঝেমধ্যে এসব পেজ থেকে ভক্তদের কাছে চাঁদাবাজির ঘটনাও ঘটে। ন্যান্‌সি এসব বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

ন্যান্‌সির সঙ্গে বড় মেয়ে মার্জিয়া বুশরা রোদেলা। ছবি: ফেসবুক থেকে
ন্যান্‌সির সঙ্গে বড় মেয়ে মার্জিয়া বুশরা রোদেলা। ছবি: ফেসবুক থেকে

বড় মেয়ের গানের পাশাপাশি ছোট মেয়ের আরেক গুণের খবর দিয়েছেন ন্যান্‌সি। নিজের ফেসবুক পেজে দুটি ছবি শেয়ার করেছেন ন্যান্‌সি। আপ্লুত ন্যান্‌সি সেখানে লিখেছেন, ‘আমার সাড়ে চার বছর বয়সী কন্যা নায়লা দুটো ছবি আমার হাতে ধরিয়ে দিয়ে বলল মাম্মা দেখো, তোমাকে একদম সত্যিকারের প্রিন্সেস বানিয়ে দিলাম! এত দিন জানতাম প্রতিটা মেয়ে তার বাবা–মার কাছে প্রিন্সেস, কিন্তু আজ জানলাম মায়েরাও মেয়েদের কাছে প্রিন্সেস হয়!’

দেশে ফিরে আপাতত বিশ্রামে আছেন ন্যান্‌সি। এরই মধ্যে সংগীতশিল্পী হাবিব ওয়াহিদের সঙ্গে তাঁর দুটি গান নতুন করে প্রকাশ হয়েছে। একটি হলো, ‘ঝরা পাতা’ আর অন্যটি ‘তুমি যে আমার ঠিকানা’। দুটি গানের ভিডিওতে তিনি এবং হাবিব ওয়াহিদ অংশ নিয়েছেন। ন্যান্‌সি জানালেন, নতুন আরও কয়েকটি গানের কথাবার্তা চলছে। শিগগিরই সেসব নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন।

ন্যান্‌সির মেয়ে রোদেলা ইতিমধ্যে দুটি গান রেকর্ড করে ফেলেছে। সংগীত পরিচালক মীর মাসুমের পরিচালনায় রোদেলা গেয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের শিশুতোষ এই গানের শিরোনাম ‘আমরা সবাই রাজা’। এর আগে গত ফেব্রুয়ারি মাসে রোদেলা বেশ প্রশংসা কুড়ায় কাজী নজরুল ইসলামের ‘প্রজাপতি! প্রজাপতি! কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা’ শিরোনামের আরেকটি গান গেয়ে। গানটি গত ২৮ ফেব্রুয়ারি ইউটিউবে প্রকাশ পায়। গানের একটি অংশে ন্যান্‌সির কণ্ঠও শোনা যায়। মেয়ের গান গাওয়ায় দারুণ খুশি ন্যান্‌সি। তিনি বলেন, ‘এমনিতে আমাদের দেশে শিশুতোষ গানের খুবই অভাব। এটা আমি অনুভব করি মা হিসেবে। আমার বাচ্চাদের শোনানোর মতো গান পাচ্ছিলাম না। ঘুরেফিরে ইংরেজি রাইমস শোনাতে হয়। মূলত, সেই অভাববোধ থেকেই প্রথম গানটি রোদেলাকে দিয়ে গাওয়াই। আমি চাই রোদেলার কণ্ঠে এই গানগুলো অন্য বাচ্চাদের গানের চাহিদা পূরণ করবে। মায়েরা ভরসা পাবে।’ রোদেলার গাওয়া নতুন গানটি শিগগিরই প্রকাশ পেয়েছে তার ইউটিউব চ্যানেলে।