'টার্মিনেটর' ছবির প্রিমিয়ার বাতিল

‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্যে আরনল্ড শোয়ার্জেনেগার। ছবি: ইউটিউব থেকে নেওয়া
‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির দৃশ্যে আরনল্ড শোয়ার্জেনেগার। ছবি: ইউটিউব থেকে নেওয়া

আরনল্ড শোয়ার্জেনেগারের ‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবিটি যুক্তরাজ্যে মুক্তি পাবে ৩১ অক্টোবর আর যুক্তরাষ্ট্রে ১ নভেম্বর। তার আগে ছবিটির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয় লস অ্যাঞ্জেলেসে। আমন্ত্রণ জানানো হয় হলিউডের জনপ্রিয় অনেক তারকা আর ছবির শিল্পী, কলাকুশলী ও তাঁদের পরিবারের সদস্যদের। কিন্তু শেষ পর্যন্ত প্রদর্শনীটি বাতিল করা হয়েছে। জানা গেছে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দুটি অংশে ভয়াবহ আকারে দাবানল ছড়িয়ে পড়েছে। হুমকির মুখে পড়েছে লাখো মানুষ। লস অ্যাঞ্জেলেসের অভিজাত এলাকা ব্রেন্টউড থেকে এরই মধ্যে হাজারো বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে। হলিউডের অনেক বড় ও জনপ্রিয় তারকা এই এলাকাতেই বাস করেন।

এরই মধ্যে রেডক্রসের সহায়তায় আরনল্ড শোয়ার্জেনেগার পরিবারের সবাইকে নিয়ে সেই এলাকা ত্যাগ করেছেন। ৭২ বছর বয়সী এই বরেণ্য তারকা এক টুইট বার্তায় বলেছেন, ‘আজ রাত সাড়ে তিনটায় আমরা নিরাপদ স্থানে সরে এসেছি।’ তিনি অন্যদেরও দ্রুত নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

দাবানলের কারণে ১৫ লাখ বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা পিজিঅ্যান্ডই জানিয়েছে, এ পর্যন্ত ২৫ লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। জানা গেছে, গ্রেট সেন্টার শিল্প অঞ্চলের কাছে এই দাবানলের সূত্রপাত হয়।

লস অ্যাঞ্জেলেসের হলিউডের টিসিএল চায়নিজ থিয়েটারে আজ মঙ্গলবার ‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচার্স ও স্কাইড্যান্স। দাবানলের কারণে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী বাতিলের খবর দিয়ে প্যারামাউন্ট পিকচার্স জানিয়েছে, এই প্রতিষ্ঠানটি আমেরিকান রেডক্রসের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের জন্য খাবার সরবরাহ করেছে।

ছবিটির পরিচালক টিম মিলার ফক্স নিউজকে জানিয়েছেন, ‘টার্মিনেটর: ডার্ক ফেইট’ ছবির অভিনয়শিল্পী ও কলাকুশলী আর তাঁদের পরিবারের সদস্যদের জন্য পরে অন্য কোনো স্থানে ছবিটির প্রদর্শনীর আয়োজন করা হবে।