প্রিক্যুয়েল আসছে 'হাউস অব ড্রাগন' নামে

এমিলিয়া ক্লার্ক
এমিলিয়া ক্লার্ক

‘গেম অব থ্রোনস’ সিরিজ শেষ হয়েছে এ বছরের প্রথম দিকে। সেই সঙ্গে শেষ হলো ভক্তদের উচ্ছ্বাসও। ২০১১ সাল থাকে শুরু হয়ে এই উচ্ছ্বাস চলে ২০১৯ পর্যন্ত। ভক্তদের জন্য ফের সিরিজটির বাতাস বইতে শুরু করেছে। মার্কিন চ্যানেল এইচবিও পাস করেছে সিরিজটির প্রিক্যুয়েল (আগের ঘটনা)। নাম দেওয়া হয়েছে হাউস অব ড্রাগন।

বিভিন্ন রাজপরিবারের সিংহাসন পাওয়ার লড়াই নিয়ে গেম অব থ্রোনস–এর কাহিনি। সিরিজটির শেষ পর্ব টারগারিয়ান রাজপরিবারের শেষ উত্তরসূরি ডিনেরাস টারগারিয়ানের মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয়। প্রিক্যুয়েলে সেই টারগারিয়ান পরিবারের ইতিহাস তুলে ধরা হবে। গত মঙ্গলবার এইচবিও ঘোষণা দিয়েছে, প্রিক্যুয়েলটি পাস করেছে তারা। এটি প্রযোজনার দায়িত্বে আছেন জর্জ আর আর মার্টিন ও রায়ান কোন্ডাল। মার্টিনের ফায়ার অ্যান্ড ব্লাড বই থেকে তৈরি করা হবে প্রিক্যুয়েল অংশটি।

গেম অব থ্রোনস–এর ৩০০ বছরের আগের গল্প নিয়ে প্রিক্যুয়েলের কাহিনি তৈরি হবে। সেখানে হাউস অব টারগারিয়ান অর্থাৎ টারগারিয়ান রাজপরিবারের গল্প বলা হবে। এইচবিওর প্রোগ্রাম প্রেসিডেন্ট কেজি ব্লয়েজ বলেন, ‘দ্য গেম অব থ্রোনস নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করছি। এবং ওয়েস্টারাসের প্রাথমিক দিনগুলো তুলে আনব। এই প্রকল্পটি সামনে তুলে আনার নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ।’ সূত্র: সিএনএন, বিবিসি