ভালোবাসা অনেক, প্রত্যাশা বেশি

>

প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন দেশের বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন তারকা। প্রথম আলোর প্রতি তাঁদের ভালোবাসা অনেক, প্রত্যাশা আরও বেশি। পত্রিকাটি নিয়ে কথা বলেছেন তাঁরা, বলেছেন বিনোদন বিভাগের কাজ নিয়ে তাঁদের প্রতিক্রিয়া ও প্রত্যাশার কথা।

কবরী
কবরী


পত্রিকা ও অফিসটাকে আপন মনে করি
সারাহ বেগম কবরী, অভিনয়শিল্পী
প্রথম আলোকে একান্তভাবে আমি পেয়েছি ক্যারিয়ারের অনেক পরে। এই পত্রিকার বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে আমি নানাভাবে জড়িয়ে আছি। পত্রিকাটির সঙ্গে মুক্তিযুদ্ধ নিয়ে অনুষ্ঠান করেছি, রানা প্লাজার জন্য তহবিল সংগ্রহ করেছি। সাংস্কৃতিক জগতে, দৈনন্দিন জীবনে, দেশের বৃহত্তর স্বার্থে প্রথম আলোর যে ভূমিকা, শত্রু-মিত্র কারোরই অস্বীকার করার উপায় নেই। প্রথম আলোর কর্মীরা যেভাবে দেশের আনাচকানাচে ছুটে যান, বিভিন্ন সময়ে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে পাশে দাঁড়ান, এটা রাষ্ট্রকেও ব্যাকআপ দেয় বলে মনে করি। এমনও হয়, অফিসটার পাশ দিয়ে যাওয়ার সময় ঢুঁ মেরে যাই, কারণ এই পত্রিকা ও অফিসটাকে আপন মনে করি।

শাকিব খান
শাকিব খান


প্রথম আলো গুণীদের সম্মান করে
শাকিব খান, নায়ক ও প্রযোজক
সুখে-দুঃখে সব সময় প্রথম আলোকে পাশে পেয়েছি। এই পত্রিকার প্রায় অনুষ্ঠানে দেশবরেণ্য ব্যক্তিদের সঙ্গে দেখা হয়। আমি সিনেমার মানুষ। দেখা যায়, প্রথম আলোর অনুষ্ঠানে গিয়েই বিখ্যাত লেখকের সঙ্গে পরিচয় হচ্ছে। দল-মতনির্বিশেষে সবাই সেখানে যান, চমৎকার লাগে আমার। প্রথম আলো বরাবরই তার কাজের প্রতি যত্নবান। পাঠকের আগ্রহকে তারা সবচেয়ে বেশি গুরুত্ব দেয়। প্রথম আলো গুণী ব্যক্তিদের যেভাবে সম্মানিত করে, সেটা না বলে পারা যায় না।

নুসরাত ইমরোজ তিশা
নুসরাত ইমরোজ তিশা


আমিও তাদের পরিবারের অংশ
নুসরাত ইমরোজ তিশা, অভিনয়শিল্পী
পত্রিকার কাজ হচ্ছে ভক্ত ও তারকার সঙ্গে সংযোগ স্থাপন করা। আমাদের অভিনয়জীবন ও ব্যক্তিজীবনে যা করি, তা দর্শককে জানায় সংবাদমাধ্যম। সব সময় বলি, প্রথম আলো আমার পরিবারের একটা অংশ, আমিও তাদের পরিবারের অংশ। পরিবারের অংশ হয়ে এত বছর থাকতে পেরে প্রথম আলোর কাছে আমি কৃতজ্ঞ। নিজের কাছেও ভালো লাগে এটি। এটা অনেক বড় একটা ব্যাপার। ভালো কিছুর সঙ্গে প্রথম আলো থাকবে, এটাই প্রত্যাশা।

তাহসান খান
তাহসান খান


নিজেরাই ফোন করে খবরগুলো জেনে নেয়
তাহসান খান, ব্যান্ড তারকা
গত ৫ বছরে একটা বিষয় খুবই অ্যালার্মিং মনে হয়েছে। কথা না বলে, আমাদের ‘কোট’ করে খবর কিংবা সাক্ষাৎকার প্রকাশ করে দিচ্ছে কিছু কিছু পত্রিকা ও অনলাইন পোর্টাল। কিন্তু প্রথম আলোকে এমনটি করতে দেখিনি। এসব কারণে এই পত্রিকাকে একটু বেশি শ্রদ্ধা করি। বিনোদন সাংবাদিকতায় সেরা কাজটাই করে যাচ্ছে তারা। আমি প্রচারবিমুখ হওয়ার কারণে নিজে থেকে কাউকে কিছুই জানাই না। প্রথম আলো আপন মানুষের মতো নিজেরাই ফোন করে খবরগুলো জেনে নেয়।

শারমীন সুলতানা সুমী
শারমীন সুলতানা সুমী


পরামর্শ দিয়েও পত্রিকাটি পাশে ছিল
শারমীন সুলতানা সুমী, সদস্য, চিরকুট
চিরকুট ব্যান্ডের যাত্রার শুরু থেকেই প্রথম আলো আমাদের পাশে ছিল। শুধু সংবাদপত্রে লেখালেখি নয়, ব্যক্তিগতভাবে আমাদের পরামর্শ দিয়ে পত্রিকাটি আমাদের পাশে ছিল। চিরকুট প্রথম আলোর কাছে কৃতজ্ঞ। প্রতিদিন আমি এই কাগজের প্রথম পাতাটা পড়ি। এরপর খেলার পাতা, এরপর শেষের পাতা। বিনোদন পাতা আরও ভালো হতে পারে, দেশের খবরে বেশি করে গুরুত্ব দিতে হবে।

বিদ্যা সিনহা মিম
বিদ্যা সিনহা মিম


সহকর্মীদের খবর জানতে পারি
বিদ্যা সিনহা মিম, অভিনয়শিল্পী
আমার অভিনয়জীবনে প্রথম আলোর অবদান অনেক। সব সময় পত্রিকাটি আমার পাশে ছিল। আমার কাজের প্রথম খবরটি প্রথম আলোর মাধ্যমে ভক্তরা জানতে পারেন। পত্রিকাটি সব সময় সত্যতা যাচাই করে সংবাদ প্রকাশ করে, এটা আমার খুব ভালো লাগে। প্রথম আলোর সংবাদ বিশ্বাস করা যায়। মনে হয়, সঠিক সংবাদটাই পড়ছি। সকালে বিনোদন পাতাটা আগে পড়ি। মঙ্গলবার নকশা পড়ি। আমার সিনেমার সহকর্মীরা কে কোথায় কী করছেন, সেটা আমি জানতে পারি প্রথম আলোর মাধ্যমেই।