বিজ্ঞানী থেকে শিক্ষক আনুশকা

আনুশকা শর্মা।  ছবি: ইনস্টাগ্রাম
আনুশকা শর্মা। ছবি: ইনস্টাগ্রাম

জিরো ছবিতে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা ছিলেন সেরিব্রাল পালসী রোগে আক্রান্ত এক বিজ্ঞানী। এবার তাঁকে দেখা যাবে ভিন্ন এক চরিত্রে। জোর খবর, আনুশকাকে আগামী ছবিতে এক লাস্যময়ী শিক্ষকের ভূমিকায় দেখা যাবে।

আশির দশকের জনপ্রিয় ছবি সত্তে পে সত্তার রিমেক নিয়ে বহু দিন ধরেই আলোচনা। জনপ্রিয় এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন ও হেমা মালিনী। এবার এর রিমেকের জন্য কখনো হৃতিক রোশন, কখনো বা শাহরুখ খানের নাম উঠে আসছে। এদিকে নায়িকার চরিত্রে কাকে দেখা যাবে, তা নিয়েও কম জল্পনা–কল্পনা চলছে না। হেমা মালিনী অভিনীত চরিত্রের জন্য দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মার নাম শোনা গেছে। তবে এখন পর্যন্ত খবর হলো, রিমেকে নাকি হৃতিক ও আনুশকা জুটিকেই দেখা যাবে।

আনুশকা অভিনীত চরিত্র নিয়ে নতুন এক খবর শোনা যাচ্ছে। ছবিটি পরিচালনা করবেন ফারাহ খান। তিনি তার এই রিমেক ছবিতে নায়িকার পেশা বদলে দিতে চান। হেমা মালিনীকে সত্তে পে সত্তা ছবিতে নার্সের চরিত্রে দেখা গিয়েছিল। তবে এই রিমেক ছবিতে আনুশকা নার্স নন, তাঁকে এক লাস্যময়ী শিক্ষকের চরিত্রে দেখা যাবে।

ফারাহ খানেরই ম্যায় হু না ছবি থেকে অনুপ্রেরণা নিয়ে এই শিক্ষকের চরিত্রটি তৈরি করা হচ্ছে। ম্যায় হু না ছবিতে সুস্মিতা সেনকে লাস্যময়ী শিক্ষক ‘মিস চাঁদনী’ রূপে দেখা গেছে। আনুশকাকেও এমন শিক্ষকের চরিত্রে দেখা যাবে। সুস্মিতা ওই চরিত্রের জন্য শাড়ি পরেছিলেন। আর এই ছবিতে আনুশকার পরনে দেখা যেতে পারে শর্ট জ্যাকেট ও গরমের পোশাক।

সত্তে পে সত্তা ছবিতে রঞ্জিতাকে দেখা গেছে আরেক নায়িকা হিসেবে। রিমেক ছবিতে রঞ্জিতা অভিনীত চরিত্রে প্রীতি জিনতা অভিনয় করতে পারেন। আনুশকাকে সবশেষ দেখা গেছে জিরো ছবিতে। অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করছেন তিনি।