প্রেম, বিচ্ছেদ, অতঃপর...গান

সম্প্রতি সাবেক প্রেমিক জাস্টিন বিবারকে নিয়ে সেলেনা গোমেজের দুটি গান—‘লুজ ইউ টু লাভ মি’ এবং ‘লুক অ্যাট হার নাও’—ভক্তদের মনে এবং ইন্টারনেটে ঝড় তুলেছে। তবে বিচ্ছেদের পর এমন গান শুধু সেলেনাই গাননি, এই তালিকায় আছেন আরও অনেকে। দেখে নিন।
কেটি পেরি
কেটি পেরি

কেটি পেরি
বর্তমানে কেটি বেশ ভালো আছেন। তবে ভালোবেসে বড় রকমের ধাক্কা খেয়েছিলেন এই তারকা। ২০১২ সালে কেটির সঙ্গে বিচ্ছেদের কথা বলেন কমেডিয়ান রাসেল ব্র্যান্ড। মানসিকভাবে ভেঙে পড়েন কেটি। এই বিচ্ছেদের পর ‘ওয়াইড অ্যাওয়াক’ নামের গানটি বাঁধেন ‘রোর’খ্যাত এই তারকা।

মাইলি সাইরাস
মাইলি সাইরাস

মাইলি সাইরাস
প্রিয়াঙ্কা আর নিক জোনাসকে নিয়ে যাঁরা অনেক বেশি উচ্ছ্বসিত, তাঁদের বলছি। প্রিয়াঙ্কার আগে আরও অনেক তারকার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন নিক। তাঁদের মধ্যে অন্যতম মাইলি সাইরাস। টানা দুই বছর প্রেমের পর তাঁদের সম্পর্ক ভেঙে যায়। আর সেই কষ্টে নিককে নিয়ে ‘সেভেন থিংস’ গানটি করেন মাইলি। নিকের সাতটি বাজে দিক নিয়ে লেখা এই গানের মিউজিক ভিডিওতে নিকের দেওয়া নেকলেসও পরেন মাইলি। পরবর্তী সময়ে প্রেমিক লিয়াম হেমসওর্থকে নিয়ে ‘রেকিং বেল’ গানটি লেখেন মাইলি। অবশ্য বিচ্ছেদ নিয়ে করা এই গানের পর তাঁদের আবার প্রেম হয় আর বিয়েও হয়। ২০১৯ সালে এসে বিবাহবিচ্ছেদও হয় লিয়াম ও মাইলি জুটির।

জাস্টিন টিম্বারলেক ও ব্রিটনি স্পিয়ার্স
জাস্টিন টিম্বারলেক ও ব্রিটনি স্পিয়ার্স

জাস্টিন টিম্বারলেক ও ব্রিটনি স্পিয়ার্স
জাস্টিন আর ব্রিটনি—দুজনেই বিখ্যাত তারকা। তাই তাঁদের বিচ্ছেদ কাঁদিয়েছিল হাজার হাজার ভক্তকে। বিচ্ছেদের এই কষ্ট জাস্টিন প্রকাশ করেছিলেন গানে গানে। গেয়েছিলেন ‘ক্রাই মি আ রিভার’। পরবর্তী সময়ে ব্রিটনিও জাস্টিনের গানের উত্তর দিয়েছিলেন গানে গানে। ২০০৩ সালে তাঁর মুক্তি পাওয়া ‘এভরিটাইম’ গানটি জাস্টিনের গানের উত্তর বলেই মনে করেন অনেকে। তবে এই সবই ভক্ত আর শুভাকাঙ্ক্ষীদের ধারণা বলে মনে করেন অনেকে।

আরিয়ানা গ্রান্ডে
আরিয়ানা গ্রান্ডে

আরিয়ানা গ্রান্ডে
ভালোবাসা নিয়ে আরও অনেক গান থাকলেও নিজের সব ভালোবাসার মানুষকে উৎসর্গ করে আরিয়ানা গেয়েছেন ‘থ্যাঙ্ক ইউ, নেক্সট’। এখানে তাঁর প্রথম প্রেম থেকে শুরু করে ম্যাক মিলার পর্যন্ত সবার কথাই বলেছেন এই শিল্পী। এই সম্পর্কগুলো আরিয়ানাকে পরিণত মানুষ হিসেবে গড়ে তুলতে কীভাবে সাহায্য করেছে, সেটাও জানিয়েছেন তিনি এই গানে।

টেলর সুইফট
টেলর সুইফট

টেলর সুইফট
ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই অসাধারণ সব গান লেখেন ও গান টেলর সুইফট। প্রতিবার বিচ্ছেদের পর সাবেক প্রেমিককে নিয়ে নতুন নতুন গান করেন তিনি, হন আলোচিত ও সমালোচিত। এই যেমন ‘ফরেভার অ্যান্ড অলওয়েজ’ (জো জোনাস), ‘ডিয়ার জন’ (জন মেয়ার), ‘ব্যাক টু ডিসেম্বর’ (টেলর লুথনার), ‘উই আর নেভার এভার গেটিং ব্যাক টুগেদার’ (জ্যাক জিলেনহাল), ‘স্টাইল’ (হ্যারি স্টাইলস) — এসবই পুরোনো প্রেমের স্মৃতি নিয়ে বানানো টেলরের গান।

 সূত্র: স্লেট, টাইম ইত্যাদ