হিন্দিতে 'বেলাশেষে', থাকছেন ঋষি আর নীতু

‘বেলাশেষে’ ছবির হিন্দি সংস্করণে অভিনয় করবেন নীতু সিং ও ঋষি কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘বেলাশেষে’ ছবির হিন্দি সংস্করণে অভিনয় করবেন নীতু সিং ও ঋষি কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

২০১৫ সালের ১ মে ভারতের কলকাতায় মুক্তি পায় ‘বেলাশেষে’। মূল ভূমিকায় অভিনয় করেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত। নন্দিতা রায় আর শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত সেই ছবি দর্শকদের পরিচয় করিয়ে দেয় নতুন এক অনুভূতির সঙ্গে। সবাইকে অবাক করে দিয়ে ছবিটা টানা ১০০ দিনের বেশি প্রদর্শিত হয় বড় পর্দায়। এবার জানা গেছে, বলিউডের বড় পর্দায় দেখা যাবে ‘বেলাশেষে’র হিন্দি রিমেক। আর এখানে পর্দা ভাগ করবেন বলিউডের দীর্ঘদিনের জনপ্রিয় দম্পতি ঋষি কাপুর ও নীতু সিং।

১৯৭৪ সালে প্রথম ‘জেহরিলা ইনসান’ ছবিতে একসঙ্গে পর্দা ভাগ করেন ঋষি কাপুর ও নীতু সিং। তাঁদের সর্বশেষ জুটি বেঁধে অভিনয় করতে দেখা গেছে ‘ধনদৌলত’ ছবিতে, ১৯৮০ সালে। ওই বছর ২২ জানুয়ারি তাঁরা বিয়ে করেন। বাস্তবের জুটি হওয়ার পর আর মুখ্য চরিত্রে জুটি বেঁধে তাঁদের অভিনয় করা হয়নি। ৩৯ বছর পর আবার তাঁরা একসঙ্গে ফিরবেন বড় পর্দায়।

ডেকান ক্রনিকলে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, এই ছবির এক সূত্র জানিয়েছেন, ঋষি কাপুর ও নীতু সিং এই ছবিতে কাজ করার ব্যাপারে রাজি হয়েছেন। দীর্ঘদিন পর আবার তাঁরা একসঙ্গে ফিরছেন বলিউডের বড় পর্দায়।

এখানে ঋষি কাপুরকে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায়। যদিও শুরুতে এই চরিত্রে নানা পাটেকারের নাম শোনা যায়। আর নীতু সিংকে দেখা যাবে তাঁর স্ত্রীর ভূমিকায়। তবে এই দম্পতির তিন মেয়ে আর তিন জামাইয়ের চরিত্রে কাদের দেখা যাবে, তা এখনো জানা যায়নি।

ছবিতে দেখা যাবে এক দম্পতি তাঁদের দীর্ঘ ৪৯ বছরের দাম্পত্য জীবন শেষে বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন। তাঁদের দাম্পত্য জীবনে কোনো রেষারেষি ছিল না, দুজনের কারও কোনো গোপন দুঃখবোধ ছিল না। সুখেই জীবনের অনেকটা সময় কাটিয়েছেন। আদালত সেই দম্পতিকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শেষবারের মতো ১৫ দিন একসঙ্গে কাটাতে বলেন। সেই ১৫ দিনের গল্প নিয়েই ‘বেলাশেষে’ বা ‘অটাম অব লাইফ’।