শাহরুখ যদি কাজলকে বিয়ের প্রস্তাব দিতেন...

শাহরুখের সঙ্গে কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
শাহরুখের সঙ্গে কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

তখন তাঁদের দুজনেরই উজ্জ্বলতম সময়। তখন তাঁরা দুজনেই এগিয়ে গেছেন সমানতালে। একের পর এক ছবিতে পর্দা ভাগাভাগি করেছেন। হয়েছিলেন সফল জুটি। বলিউডের সর্বকালের অন্যতম সেরা ও জনপ্রিয় জুটি অবশ্যই কাজল ও শাহরুখ খান।


একসময় পর্দায় তাঁদের যৌথ অভিনয়, নাচ দেখে মন্ত্রমুগ্ধ হয়েছিলেন উপমহাদেশের দর্শকেরা। এই জুটি মানেই ছবি হিট। তাঁর এক ছবিতে আছেন, মানে বাড়তি চিন্তা নেই প্রযোজকদের। নিজেরাও দর্শকের আস্থার, ভালোবাসার যথাযথ দাম দিয়েছেন।

শাহরুখ খান ও কাজলকে এমন মানিয়ে যেত যে অনেকে ভেবেছিলেন তাঁরা বুঝি ঘর বাঁধতে যাচ্ছেন। যদিও শাহরুখের সংসার ছিল সেই সময়। একসময় ভক্তদের নিরাশ করে কাজল ঘর বাঁধলেন আরেক সমকালীন তারকা অভিনেতা অজয়ের সঙ্গে।

পুরোনো দিনে শাহরুখ-কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
পুরোনো দিনে শাহরুখ-কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

তবে দর্শকের ভাবনা যে মোটেও অমূলক ছিল না, তার প্রমাণ দিলেন কাজল নিজে। জানালেন শাহরুখের সঙ্গে ঘর বাঁধার সুপ্ত ইচ্ছা তাঁরও ছিল।

সম্প্রতি ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেছিলেন কাজল। কথা দিয়েছিলেন, ভক্তরা যে প্রশ্নই করুন না কেন, তিনি উত্তর দেবেন। চ্যাট সেশন চলাকালীন এক ভক্ত প্রশ্ন করেন, ‘অজয় দেবগনের সঙ্গে দেখা না হলে তিনি কি শাহরুখকেই বিয়ে করতেন?’


থেমে যাননি কাজল, এড়িয়ে যাননি তিনি। কাজল এই প্রশ্নের উত্তরে লিখলেন, ‘সেই ব্যক্তির কি উচিত ছিল না আমাকে প্রপোজ করা!’

সম্প্রতি শাহরুখ-কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
সম্প্রতি শাহরুখ-কাজল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

এই জবাব বেশ আন্দোলিত করে ভক্তদের। শুরু হয় আলোচনা। কেউ কেউ লিখেছেন, ইস! শাহরুখ যদি প্রস্তাব দিতেন কাজলকে, কতই না ভালো হতো...। আবার কেউ লিখেছেন, শাহরুখের সঙ্গে কাজলকেই মানাত।

কাজল এখন অজয়ের স্ত্রী। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
কাজল এখন অজয়ের স্ত্রী। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউড তারকা কাজল যখন জনপ্রিয়তার তুঙ্গে, তখনই বিয়ে করার সিদ্ধান্ত নেন। সহশিল্পী অজয় দেবগনের সঙ্গে তিনি গাঁটছড়া বাঁধেন ১৯৯৯ সালে। বিয়ের আগে অজয়কে বন্ধুর তালিকাতেই ফেলে রেখেছিলেন কাজল। এমনকি তাঁর তৎকালীন প্রেমিকের মন গলানোর অনেক পরামর্শও নাকি নিতেন অজয়ের কাছ থেকে। শেষমেশ কাজলের মালা অজয়ের গলায় পড়েছে।

কাজলকে আগামী দিনে দেখা যাবে অজয় দেবগনের ছবি ‘তানাজি’তে। এটি বলিউডে অজয় দেবগনের ৩০ বছরের অভিনয়জীবনের শততম চলচ্চিত্র। এখানে তিনি হবেন মারাঠি তানহাজি মালুসারি। আর তাঁর স্ত্রী সাবিত্রী মালুসারির ভূমিকায় দেখা যাবে বাস্তবের স্ত্রী কাজলকে। ২০২০ সালের ১০ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি। ১০০ কোটি রুপি ব্যয় হওয়ার কথা রয়েছে এই ছবিতে। ছবিটি পরিচালনা করেছেন ওম রউত।